ব্রিটিশ পার্লামেন্টের সেমিনারে বাংলাদেশ প্রতিনিধি দলের অংশগ্রহণ

A-Seminar-about-progressive-of-Bangladesh's-Women-at-British-Parliament

লন্ডনে ব্রিটিশ পার্লামেন্টের আয়োজনে গত ২৮ এপ্রিল পোর্টকিউলিস হাউসের উইলসন রুমে লন্ডনস্থ স্থানীয় সময় বেলা ২টা থেকে ৪টা পর্যন্ত ‘ডাইভারসিটি, উইমেন অ্যান্ড ইনক্লুশন: দ্য ড্রাইভারস অব ইনোভেশন’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। ব্রিটিশ পার্লামেন্টে বাংলাদেশী বংশোদ্ভূত এমপি রুশনারা আলীর সহযোগীতায় সেমিনারে সভাপতিত্ব করেন ডাইভারসিটি চ্যানেল-৪ এর প্রধান ব্যারোনেস ওনা কিং। সেমিনার আয়োজনের সার্বিক সহযোগীতায় ছিল বাংলাদেশের কমপিউটার ও আইসিটি বিষয়ক জনপ্রিয় মাসিক পত্রিকা কমপিউটার জগৎ। সেমিনারে বক্তব্য রাখেন, ব্রিটিশ পার্লামেন্টের এমপি এবং বিজনেস, ইনোভেশন ও ইনোভেশন বিষয়ক শ্যাডো মিনিস্টার চি অনুরাহ, ব্যারোনেস মনজিলা পলা উদ্দিন। সেমিনারে ‘ডেভেলপিং এ স্কিলড ওয়ার্কফোর্স ফর ইনোভেশন, উইমেন অ্যান্ড ইন্টিগ্রেশন ইন বাংলাদেশ’ শীর্ষক সেশনে বক্তব্য দেন বাংলাদেশ সরকারের মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাসিমা বেগম এনডিসি, কমপিউটার জগৎ এর সিইও এবং ই-কমার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব) এর সাধারণ সম্পাদক মো. আব্দুল ওয়াহেদ তমাল, রিভারি  কর্পোরেশনের এমডি নাসিমা আক্তার। এছাড়া অনলাইনে আলোচনায় অংশ নেন ধানসিঁড়ি প্রডাকশনের এমডি শমী কায়সার। এর পর বক্তব্য দেন ব্রিটিশ পার্লামেন্টের এমপি এবং বিজনেস, ইনোভেশন ও ইনোভেশন বিষয়ক শ্যাডো মিনিস্টার চি অনুরাহ।

‘ইনোভেশন, ডাইভারসিটি অ্যান্ড উইমেন অ্যাট হাই টেক কোম্পানিজ’ বিষয়ে বক্তব্য দেন- মটোরোলার সিনিয়র  আইসিটি ডিরেক্টর অ্যান্ড অ্যাডভাইজর এবং সাবেক গ্লোবাল মার্কেটিং ডিরেক্টর ড. জোই মেন্ডিস, ফুট-প্রিন্ট এর এমডি এবং টি মোবাইলের সাবেক ভাইস প্রেসিডেন্ট স্টিভ রবার্টস। এরপর ‘কারেন্ট ইনিশিয়েটিভস ইন লন্ডন’ শীর্ষক সেশনে বক্তব্য দেন এলিভেশন৪৮ এর এমডি পাউলিন ইহোনজি এবং ব্রিটিশ-বাংলাদেশ চেম্বার অব উইমেন এন্টারপ্রেইনার্স (বিবিসিডব্লিউই) এর প্রেসিডেন্ট দিলারা খান। সেমিনার শেষে ছিল প্রশ্নোত্তর ও আন্ত:যোগাযোগ বিষয়ক সেশন। সেমিনারে বিশেষ সহযোগীতা করেন রহিমা মিয়া।

SHARE
বাংলাদেশে ই-কমার্স সেক্টরের বিকাশের পাশাপাশি এর সাথে জড়িত সকল ক্রেতা ও বিক্রেতাদের জন্য আলাদা একটি নিউজ মিডিয়া সময়ের চাহিদা হয়ে দাঁড়িয়েছে। তাই ই-কমার্স সংক্রান্ত দেশ বিদেশের সকল সংবাদ আপনাদের কাছে পৌঁছে দেয়ার লক্ষ্য নিয়েই কাজ করে যাচ্ছে ইকমভয়েজ ডট কম।

১ টি মন্তব্য

মন্তব্য পোস্ট করুন

Please enter your comment!
Please enter your name here