অষ্টম বছরে পা রাখলো ওয়েব সল্যুশন সেবাদাতা প্রতিষ্ঠান EyHost

দেশের তথ্যপ্রযুক্তির বাজার একদিকে যেমন সম্প্রসারিত হচ্ছে তেমনিভাবে পাল্লা দিয়ে বাড়ছে তথ্য প্রযুক্তি সেবাদানকারী কোম্পানীগুলোর চাহিদা। আর এই চাহিদার যোগান দিতে দিতেই  সুনামের সাথে সাত বছর পূর্ণ করলো দেশীয় হোস্টিং ও ওয়েব সেবাদাতা প্রতিষ্ঠান ইওয়াইসফট (EyHost.biz)। ইওয়াইহোস্ট ব্রান্ড নামে হোস্টিং সেবা প্রদান করে আসছে ইওয়াইসফট ২০১০ থেকে।

রাজধানীর শ্যামলীতে নিজেদের অফিসেই সাড়ম্বরে পালিত হলো প্রতিষ্ঠানটির সপ্তম বর্ষপূর্তি। দেশের তথ্যপ্রযুক্তি অঙ্গনের পরিচিত মুখগুলোর ভিড়ে উৎসবমুখর হয়ে উঠেছিল পুরো পরিবেশ।  বেসিস, ই-ক্যাব, হোস্টিং সেবাদাতা প্রতিষ্ঠানও সফটওয়ার প্রতিষ্ঠানের পরিচিত মুখ ও ইওয়াই সফট পরিবার, গ্রাহক এবং শুভাকাংক্ষীরা এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

ইওয়াইসফট দেশের সীমানা পেরিয়ে এখন তাদের দৃষ্টি স্থাপন করেছে বিদেশের গন্ডিতেও। আর সেই লক্ষ্যে তারা কাজ করে যাচ্ছে স্বনামধন্য আন্তর্জাতিক কোম্পানীগুলোর সাথে। অনুষ্ঠানের বিশেষ আকর্ষণ ছিল ইওয়াইসফটের দেশী বিদেশী শুভাকাংক্ষী, সহকর্মীদের পাঠানো ভিডিও শুভেচ্ছা বার্তা। ভিডিওতে বার্তা পাঠিয়েছেন ইওয়াইসফটের আন্তর্জাতিক সহযোগী প্রতিষ্ঠান Incapsula(USA), ISPSystems(Russia), Gen.xyz, Endurance International Group,  CloudLinux(USA), Plesk(Russia) ও প্রভৃতি নামকরা প্রতিষ্ঠান।

ইনক্যাপসুলার শুভেচ্ছাবার্তায় জানাই, “ইনক্যাপসুলা সারা বিশ্বজুড়ে সাইবার সিকিউরিটি নিশ্চিত করার লক্ষ্যে গুরুত্বপূর্ণ ওয়েব প্রতিষ্ঠানকে সিকিউরিটি সার্ভিস প্রদান করছে।  বাংলাদেশের গুরুত্বপূর্ণ ওয়েবসাইট এবং ওয়েব ব্যবসা প্রতিষ্ঠানের সাইবার সিকিউরিটি নিশ্চিত করার লক্ষ্যে ইওয়াইসফটের হোস্টিং সেবাদাতা ব্র্যান্ড ইওয়াইহোস্টের সাথেও ইনক্যাপসুলা কাজ করছে । ইওয়াইহোস্ট এবং ইনক্যাপসুলা নিরাপদ ইন্টারনেট নিশ্চিত করতে আগামী দিনেও এই অংশীদারিত্ব অব্যাহত রাখবে।”

এছাড়াও শুভেচ্ছাবার্তা পাঠিয়েছেন BACCO র প্রেসিডেন্ট তৌহিদ হোসেন, জনপ্রিয় মুখ সোলায়মান সুখন, বেসিসের ডিরেক্টর ও ম্যাগনিটো ডিজিটাল এর প্রধান রিয়াদ শাহির এম হুসাইন প্রমুখ।

অনুষ্ঠানস্থলে উপস্থিত থেকে শুভেচ্ছাবার্তা প্রদান করেছেন মেট্রোনেটের প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আলমাস কবীর, ইক্যাবের(ইকমার্স এসোসিয়েশন অব বাংলাদেশ) প্রেসিডেন্ট রাজীব আহমেদ, বেসিসের ডিরেক্টর মোস্তাফিজুর রহমান সোহেল,  এক্সনহোস্টের প্রধান নির্বাহী সালেহ আহমেদ, স্পিডহোস্টের প্রধান নির্বাহী শাহাদাত হোসেন, আমার দেশ আমার গ্রামের সহ প্রতিষ্ঠাতা আতাউর রাহমান, স্টোরিয়ার সহ প্রতিষ্ঠাতা হাসিব বিন রফিক প্রমুখ।

ইক্যাবের প্রেসিডেন্ট রাজীব আহমেদ তার শুভেচ্ছা বকতৃতায় বলেন, “ দেশে হোস্টিং এবং সফটওয়ার নিয়ে আমরা এসোসিয়েশনে প্রচুর অভিযোগ পাই। এদিক থেকে ইওয়াইহোস্ট এক উজ্জ্বল ব্যতিক্রম।” মেট্রোনেট এর প্রধান নির্বাহী আলমাস কবির বলেন, “ইওয়াইহোস্টের সাথে দেশীয় ডাটাসেন্টার এর সুবিধা দিতে মেট্রোনেট সবসময় পাশে থাকবে।”

অনুষ্ঠানের মূল আয়োজক ইওয়াইসফটের প্রতিষ্ঠাতা এবং প্রধান নির্বাহী কর্মকর্তা ইমরান হোসেন বলেন, “২০১০ থেকে ওয়েব সলুশান সেবা নিয়ে বাংলাদেশ বাজারে যাত্রা শুরু করে ইওয়াইসফট। সাত বছরের পথ পরিক্রমা মোটেও সহজ ছিলো না। ইওয়াইহোস্ট এখন দেশের মধ্যেই বিভিন্ন বড় বড় প্রতিষ্ঠানকে আন্তর্জাতিক মানের সেবা প্রদান করে যাচ্ছে তাদের অত্যাধুনিক হোস্টিং প্রযুক্তির মাধ্যমে। বাংলাদেশ সহ পুরা এশিয়া অঞ্চলের জন্য খুব কম Latency এবং দ্রুত সার্ভার এর গতিতে সেবা দিতে ইওয়াইহোস্ট আন্তর্জাতিক বাজারে বাংলাদেশ এবং সিঙ্গাপুরের সার্ভার থেকে আন্তর্জাতিক মানে সেবা দিচ্ছে।“

একইসাথে এনটিভি অনলাইন ও স্টোরিয়া লিমিটেড এর স্ব স্ব প্রতিষ্ঠানের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা ইওয়াইসফটের সাথে আগামীতে সেবা সম্প্রসারণের লক্ষ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর করেন ।

আগামীদিনের ওয়েবসেবার স্বরুপ পরিবর্তিত হতে যাচ্ছে অনেকখানিই। আর এই পথচলাতেই দেশীয় প্রতিষ্ঠানগুলোর মধ্যে নেতৃত্ব দিচ্ছে ইওয়াইসফটের মত আধুনিক ওয়েব সেবাদাতা প্রতিষ্ঠানগুলো।

SHARE
বাংলাদেশে ই-কমার্স সেক্টরের বিকাশের পাশাপাশি এর সাথে জড়িত সকল ক্রেতা ও বিক্রেতাদের জন্য আলাদা একটি নিউজ মিডিয়া সময়ের চাহিদা হয়ে দাঁড়িয়েছে। তাই ই-কমার্স সংক্রান্ত দেশ বিদেশের সকল সংবাদ আপনাদের কাছে পৌঁছে দেয়ার লক্ষ্য নিয়েই কাজ করে যাচ্ছে ইকমভয়েজ ডট কম।

মন্তব্য পোস্ট করুন

Please enter your comment!
Please enter your name here