আলিবাবার প্রযুক্তি বিক্রেতাদের হাতে তুলে দিতে দারাজের আয়োজন ‘সেলার সামিট’

সম্প্রতি গত ৮ই মে ২০১৮তে, দারাজ অন্তর্ভূক্ত হয়েছে গোটা বিশ্বজুড়ে পরিচালিত চীনা ই-কমার্স কোম্পানি আলিবাবার ইকোসিস্টেমে। আলিবাবা ইকোসিস্টেমে অন্তর্ভুক্ত হওয়ার পরে পরিবর্তন এসেছে দারাজ পরিচালনার প্রযুক্তিতে। আর এই প্রযুক্তি শুধু দারাজেই সীমাবদ্ধ থাকছে না। নতুন প্রযুক্তির সুফল যাতে ক্রেতা-বিক্রেতারাও উপভোগ করতে পারেন, সেই উপলক্ষ্যে দেশের বৃহত্তম অনলাইন মার্কেটপ্লেস দারাজ আয়োজন করেছে ‘সেলার সামিট, ২০১৮’।

৪ সেপ্টেম্বর বঙ্গবন্ধু ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে দিনব্যপী আয়োজিত হয় সেলার সামিট-২০১৮। প্রায় এক হাজার ব্র্যান্ড পার্টনারদের নিয়ে সামিটের প্রথম অংশ শুরু হয় সকাল সাড়ে ১০ টায় এবং শেষ হয় মধ্যাহ্নভোজের মধ্য দিয়ে দুপুর ২টায়। দ্বিতীয় অংশ শুরু হয় বিকাল ৫ টায় প্রায় দুই হাজার বিক্রেতাদের নিয়ে।

অনুষ্ঠানের প্রথম সেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের তথ্য ও  যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। অনুষ্ঠানে তিনি বলেন- “আমরা চাই যেভাবে আলিবাবা চীনকে সারা বিশ্বের কাছে ই-কমার্সের পথপ্রদর্শক হিসেবে প্রতিষ্ঠিত করেছে, সেভাবেই জননেত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে দারাজ আগামী দিনে ই-কমার্সে নেতৃত্ব দেবে”।

অনুষ্ঠানের দ্বিতীয় সেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার। সেলার সামিট, ২০১৮ অনুষ্ঠানে তিনি বলেন- “দারাজ এমন একটি দৃষ্টান্ত, যে দৃষ্টান্তটি বাংলাদেশের জন্য গর্ব করার মতন। কারন এই প্রতিষ্ঠানটির সাথে যুক্ত হয়েছে বিশ্ব বিখ্যাত ডিজিটাল কমার্স প্রতিষ্ঠান আলিবাবা। আমি দারাজ এবং আলিবাবা উভয়কেই শুভেচ্ছা জানাই এবং স্বাগত জানাই। আমি মনে করি যে বাংলাদেশের এই ডিজিটাল রুপান্তরের ক্ষেত্রে আমরা নিঃসন্দেহে খুব দ্রুত গতিতে এমন একটি জায়গায় পৌঁছাব যেটি বিশ্বমানে গিয়ে দাঁড়াবে”।

এ উপলক্ষ্যে, দারাজ বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর সৈয়দ মোস্তাহিদল হক বলেন, “দারাজকে নতুন আঙ্গিকে সাজানোর ফলে বিক্রেতা, উদ্যোক্তা এবং ক্রেতা সকলেই লাভবান হবেন। আলিবাবার উন্নত প্রযুক্তি এবং জ্ঞান দ্বারা দারাজ(daraz.com.bd) গ্রাহকদের আগের চেয়ে আরও উন্নত সেবা প্রদান করতে পারবে। এখন থেকে প্রতি বছরই আমরা দারাজ সেলার সামিট-এর আয়োজন করব”।

Avatar
বাংলাদেশে ই-কমার্স সেক্টরের বিকাশের পাশাপাশি এর সাথে জড়িত সকল ক্রেতা ও বিক্রেতাদের জন্য আলাদা একটি নিউজ মিডিয়া সময়ের চাহিদা হয়ে দাঁড়িয়েছে। তাই ই-কমার্স সংক্রান্ত দেশ বিদেশের সকল সংবাদ আপনাদের কাছে পৌঁছে দেয়ার লক্ষ্য নিয়েই কাজ করে যাচ্ছে ইকমভয়েজ ডট কম।

মন্তব্য পোস্ট করুন

Please enter your comment!
Please enter your name here