”ফিদু ইজ ব্যাক” বইয়ের মোড়ক উন্মোচন

fidu-is-back

লেখক একেএম আলমগীর এর লেখা-”ফিদু ইজ ব্যাক” বইয়ের মোড়ক উন্মোচন হয় গতকাল ২৫ই ফেব্রুয়ারী’২০১৬। মানুষের জীবন বৃত্তের মত। যেখানে শুরু, সেখানে গিয়েই আবার শেষ হয়। মাঝের যে পথ পরিক্রমা চলে তা হলো সুখের অন্বেষণ। এই সুখের অন্বেষণ করতে গিয়ে মানুষকে নানাবিধ চ্যালেঞ্জের সম্মুখীন হতে হয়।

এই সব চ্যালেঞ্জকে মোকাবেলা করার জন্য মানুষকে খুঁজতে হয় সঠিক পথ। কিন্তু সে পথ তো কোন যাদুর কাঠি দিয়ে আবিষ্কার করা যায় না। করতে হয় কসরত, ঘামাতে হয় মাথা। এর সাথে যোগ করতে হয় বিবেক ও সততা। তাহলেই বের হয়ে আসে অনেক সৃষ্টিশীল সমাধান।

বইটিতে বিদেশ ফেরত ব্যক্তির শৈশব-কালীন আত্মজীবনী ও নিজস্ব বিবেক-বিশ্লেষণে উঠে এসেছে অনেক চ্যালেঞ্জ ও পরিত্রাণের আলো-রেখা। আছে অনেক এডভেঞ্চার ও গল্পের শিহরণ জাগানো বাস্তবতা। জন্মভূমির প্রতি নিগাঢ় ভালবাসা মানুষকে পৃথিবীর যে কোন প্রান্ত থেকে টেনে আনবেই।

বইটিতে দেশপ্রেমের বশবর্তী হয়ে অনেক বাস্তব ও ব্যক্তিগত অভিমতের বহিঃপ্রকাশ ঘটানো হয়েছে বিভিন্ন ছড়া, কবিতা, গল্প ও বিশ্লেষণের মাধ্যমে। দেশপ্রেমিক ও নবীনদের মেধার বিকাশ ঘটাতে

অনেক বৈজ্ঞানিক ও অনুসন্ধিৎসু ঘটনার উন্মেষ ঘটানো হয়েছে। অর্থাৎ বইটির মূল প্রতিপাদ্য বিষয় হলো দেশপ্রেম ও সৃষ্টিশীল চেতনার মাধ্যমে জাতীয় ও সামাজিক সমস্যাগুলো নিয়ে সমবেত চিন্তা-ফিকিরের

একটা সাধারণ প্লাটফরম খুঁজে পাওয়া। বইটিতে বর্ণিত সমস্ত ঘটনা ও বিশ্লেষণ একান্তই আমার ব্যক্তিগত এবং কোনক্রমেই অন্য ব্যক্তি বা জাতিকে হেয় প্রতিপন্ন করার জন্য নয়।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দেশ বরেণ্য লেখক আনিসুল হক,  এভারেস্ট বিজয়ী মুসা ইব্রাহীম এবং ইস্টার্ন ইউনিভার্সিটির শিক্ষক ও ছাত্রবৃন্দ।বইটি প্রকাশিত হয়েছে সাহস প্রকাশনীর ব্যানারে।

বইটির মূল্য- ১৩৫/- টাকা।
বইটি পাওয়া যাবে স্বনামধন্য অনলাইন শপ- www.dhakamela.com এতে।

SHARE
বাংলাদেশে ই-কমার্স সেক্টরের বিকাশের পাশাপাশি এর সাথে জড়িত সকল ক্রেতা ও বিক্রেতাদের জন্য আলাদা একটি নিউজ মিডিয়া সময়ের চাহিদা হয়ে দাঁড়িয়েছে। তাই ই-কমার্স সংক্রান্ত দেশ বিদেশের সকল সংবাদ আপনাদের কাছে পৌঁছে দেয়ার লক্ষ্য নিয়েই কাজ করে যাচ্ছে ইকমভয়েজ ডট কম।

মন্তব্য পোস্ট করুন

Please enter your comment!
Please enter your name here