স্টোরিয়ার আয়োজনে ক্ষুদ্র এবং মাঝারি উদ্যোক্তাদের জন্য অনলাইন মার্কেটিং বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

storiya

অনলাইন উদ্যোক্তাদের সহযোগিতার প্রতিশ্রুতি নিয়ে বাংলাদেশে যাত্রা শুরু করা স্টোরিয়া লিমিটেড (www.storrea.com) গত ১৯ নভেম্বর ২০১৬ তারিখ বিকাল ৩ ঘটিকায় ‘Build your online brand and boost your sales ’ শীর্ষক ফ্রি কর্মশালার আয়োজন করে। উক্ত কর্মশালাটি রাজধানীর কারওয়ানবাজার সফটওয়্যার টেকনোলজি পার্ক জনতা টাওয়ারে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ই-কমার্স অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশ (ই-ক্যাব) এর প্রেসিডেন্ট জনাব রাজিব আহমেদ। এছাড়াও ছিলেন স্টোরিয়ার প্রধান নির্বাহী মোঃ আল আরমান, চিফ অপারেটিং অফিসার হাসিব বিন রফিক, চিফ মার্কেটিং অফিসার আবদুল্লাহ তারিফ এবং চিফ বিজনেস ডেভেলপমেন্ট অফিসার তাশদীখ হাবিব। অনুষ্ঠানে প্রায় ৮০ জন অনলাইন উদ্যোক্তা অংশ গ্রহণ করেন।

স্বাগত বক্তব্যে স্টোরিয়ার প্রধান নির্বাহী মোঃ আল আরমান আগত অনলাইন উদ্যোক্তা এবং অতিথিদেরকে স্টোরিয়ার ফিচারগুলো সম্পর্কে ধারণা দেন। তিনি বলেন, “যে কোন অনলাইন উদ্যোক্তার নিজের একটি ই-কমার্স ওয়েবসাইট তৈরির জন্য স্টোরিয়া একটি আধুনিক এবং অভাবনীয় প্রযুক্তি। কোন ধরণের কারিগরি জ্ঞান ছাড়াই মাত্র ৫ মিনিটেই নিজের ই-কমার্স ওয়েবসাইটে বিক্রি শুরু করা যাবে। নিজের ওয়েবসাইটে অনলাইন ব্যবসার জন্য প্রয়োজনীয় সব উপকরণই থাকছে স্টোরিয়ায়।“ এরপর স্টোরিয়ার চিফ অপারেটিং অফিসার হাসিব বিন রফিক উদ্যোক্তাদের অনলাইন ব্যবসায় ব্রান্ড হিসেবে প্রতিষ্ঠিত হওয়ার প্রয়োজনীয়তা এবং করণীয় সম্পর্কে বক্তব্য রাখেন।

অনুষ্ঠানের মূল আকর্ষণ হিসেবে ছিল চলমান অনলাইন এবং ফেসবুক মার্কেটিং নিয়ে উদ্যোক্তাদের হতাশা এবং তা থেকে উত্তরণের টিপস এন্ড ট্রিকস সংক্রান্ত কর্মশালা। এ ব্যাপারে আগত উদ্যোক্তাদের সহায়ক কৌশল হাতে কলমে দেখিয়ে সহায়তা করেন অভিজ্ঞ অনলাইন মার্কেটার এবং স্টোরিয়ার চিফ বিজনেস ডেভেলপমেন্ট অফিসার তাশদীখ হাবিব। প্রধান অতিথির বক্তব্যে রাজিব আহমেদ আগামী ২০১৭ সালে বাংলাদেশে অনলাইন ব্যবসার বিপুল প্রসার এবং মান উন্নয়নের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন। তিনি এই খাতে আধুনিক প্রযুক্তি এবং সার্ভিস ব্যবহারের দিকে জোর দেন এবং স্টোরিয়ার জন্য শুভকামনা জানান।

অনুষ্ঠানের শেষ অংশে হাসিব বিন রফিক স্টোরিয়ার সংশোধিত প্যাকেজ প্লান এবং নতুন ভ্যালু অ্যাডেড সার্ভিস গুলোর ব্যাপারে আগত অতিথিদের অবহিত করেন। স্টোরিয়ার ‘স্বপ্ন’ প্যাকেজে এখন মাসে ৩৯৯ টাকা দিয়ে শুরু করা যাবে সম্পূর্ণ নিজের ই-কমার্স ওয়েবসাইট। সাথে স্টোরিয়া উদ্যোক্তাদের জন্য থাকছে স্বল্প খরচে ডিজিটাল মার্কেটিং সার্ভিস। অনুষ্ঠানের আয়োজকরা ভবিষ্যতে এ ধরণের আরও উদ্যোক্তা সহায়ক কর্মশালা আয়োজনের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন।

SHARE
বাংলাদেশে ই-কমার্স সেক্টরের বিকাশের পাশাপাশি এর সাথে জড়িত সকল ক্রেতা ও বিক্রেতাদের জন্য আলাদা একটি নিউজ মিডিয়া সময়ের চাহিদা হয়ে দাঁড়িয়েছে। তাই ই-কমার্স সংক্রান্ত দেশ বিদেশের সকল সংবাদ আপনাদের কাছে পৌঁছে দেয়ার লক্ষ্য নিয়েই কাজ করে যাচ্ছে ইকমভয়েজ ডট কম।

মন্তব্য পোস্ট করুন

Please enter your comment!
Please enter your name here