অনলাইন উদ্যোক্তাদের জন্যে আকর্ষণীয় ফিচার নিয়ে স্টোরিয়া

storrea-introduced-new-features-for-online-e-commerce-entrepreneur

বাংলাদেশে বিশ্বমানের ইকমার্স প্ল্যাটফরম তৈরির প্রতিশ্রুতি দিয়ে যাত্রা শুরু করেছিল স্টোরিয়া। এরই ধারাবাহিকতায় গত মাসের (ডিসেম্বর) শুরু থেকেই স্টোরিয়া নিয়ে এসেছে নিত্য নতুন ফিচার। একটি আধুনিক, দৃষ্টিনন্দন ও কার্যকরী অনলাইন স্টোর তৈরির জন্য এতে থাকছে থিম কাস্টমাইজেশন সুবিধা, কাস্টম পেইজ বানানোর ব্যবস্থা, FBStore ইন্টিগ্রেশন, অটোমেটেড কাস্টমার ম্যানেজমেন্ট, SMS নোটিফিকেশন ইন্টিগ্রেশন, bKash ইন্টিগ্রেশন, সব ধরনের শিপিং মেথড ইন্টিগ্রেশন, SEO ইন্টিগ্রেশন।

আধুনিক ইকমার্স স্টোরের প্রাথমিক চাহিদাই হলো একটি চিত্তাকর্ষক ওয়েবসাইট যেখানে কাস্টমার এসে খুব আরামদায়ক অনুভূতি পাবেন এবং তার দরকারি তথ্যগুলো খুব সহজেই পেয়ে যাবেন। এই জন্য আধুনিক ইকমার্স ওয়েবসাইটগুলোতে  আসছে নিত্যনতুন সংযোজন। স্টোরিয়ার নতুন ইকমার্স থিমগুলো সবই আধুনিক ইকমার্স ওয়েবসাইটের সব ধরনের চাহিদা মাথায় রেখেই ডিজাইন করা হয়েছে।আর সাথে আছে নতুন থিম আর্কিটেকচার যা কিনা মার্চেন্টদের কে দিবে অনেক বেশী স্বাধীনতা। এখন স্টোর থিম আগের চেয়েও অনেক বেশী ফিচার-সমৃদ্ধ এবং অনেক বেশী কাস্টমাইজেবল। নতুন এই থিমগুলোতে মার্চেন্ট চাইলেই তার কোন নির্দিষ্ট পণ্যকে অথবা নির্দিষ্ট কোন ক্যাটাগরির পণ্যকে হাইলাইট করতে পারবেন; পারবেন কোন নির্দিষ্ট পণ্যকে অ্যাডভার্টাইজ করতে। সব পণ্যের আলাদা আলাদা সোশ্যাল মিডিয়া শেয়ারিং সুবিধাও আছে। নতুন থিমগুলোতে চাইলে পাল্টে দিতে পারেন আপনার পছন্দের ব্যাকগ্রাউন্ড কালার, ফন্ট, বাটন কালার ইত্যাদি।

ওয়েবসাইটে নিজের তথ্য সম্পূর্ণরূপে তুলে ধরতে একজন অনলাইন স্টোর এর মালিক এখন নিজের মত ওয়েব পেইজ অ্যাড করতে পারেন তার সাইটে। ওয়েবপেইজ তৈরি করার জন্যে রয়েছে সহজবোধ্য ওয়েব এডিটর।

অনলাইন মার্চেন্টদের একটি বড় অংশ ফেইসবুকে পেইজের মাধ্যমেই পণ্য বিক্রি করে থাকেন। স্টোরিয়া দিচ্ছে FBStore অ্যাপ ইন্টিগ্রেশন এর সুবিধা। অনলাইন স্টোরকে ফেইসবুক পেইজের সাথে কানেক্ট করা খুবই সহজ স্টোরিয়া অ্যাডমিন প্যানেল থেকে। যেকোনো অনলাইন মার্চেন্ট ফেইসবুকেই তার স্টোর এর প্রোডাক্ট দেখাতে পারবেন এবং পণ্য বিক্রি করতে পারবেন।

কাস্টমারদের সাথে অনলাইন মার্চেন্টরা যাতে আরও অনেক বেশী যোগাযোগ রক্ষা করতে পারেন তাই কাস্টমার লগইন এর অপশন রাখা হয়েছে অনলাইন মার্চেন্টদের সাইটে।

মার্চেন্ট তার স্টোরে কোন প্রোডাক্ট এর অর্ডার প্লেস হলেই পাবেন SMS এ নোটিফিকেশন। স্টোরে কোন কাস্টমার যদি কোন মেসেজ দেয় তাহলেও ফোনে চলে যাবে SMS। ব্যবসা হবে আপনি যেখানেই থাকুন না কেন?

বাংলাদেশের ক্রেতাদের পরিপ্রেক্ষিতে বিকাশ একটি অপরিহার্য পেমেন্ট মেথডে পরিণত হয়েছে। তাই মার্চেন্টরা পাবেন তাদের ক্রেতাদের জন্যে বিকাশে পেমেন্টের সুযোগ। আর ক্যাশ অন ডেলিভারি সুবিধা তো আছেই। এই মাসের শেষেই আসছে আরও বেশ কিছু প্রথম সারির পেমেন্ট মেথড এর সুবিধা।

মার্চেন্টদের জন্য রয়েছে বিভিন্ন রকম শিপিং মেথড ইন্টিগ্রেট করার সুযোগ। কোন পণ্যে ফ্রি ডেলিভারি দিবেন; কোন পণ্য যদি ক্রেতা স্টোর থেকে পিক আপ করতে চায় তার সুযোগ। আর বিভিন্ন অঞ্চলভেদে বিভিন্ন শিপিং রেট নির্ধারণের সুযোগও থাকছে।

অনলাইন মার্চেন্টদের একটি বড় মাথাব্যথার কারণ হল সাইটের জন্যে SEO সুবিধা ইন্টিগ্রেট করা। সার্চ ইঞ্জিনে আপনার সাইটের র‍্যাঙ্ক বাড়ানোর জন্য স্টোরিয়াই দিচ্ছে টুলস। স্টোরিয়া SEO টুলস ব্যবহার করে আপনার অনলাইন স্টোরকে সার্চ ইঞ্জিন র‍্যাঙ্কে উপরে তুলে আনতে পারেন আর এতে করে বাড়বে আপনার সাইটের ট্রাফিক।

স্টোরিয়ার প্ল্যাটফর্ম অত্যাধুনিক প্রযুক্তির ছোঁয়া নিয়ে তৈরি। দ্রুতগতির স্টোর ব্রাউজিং সুবিধা দিবে ক্রেতা সাধারণকে একটি আনন্দময় অভিজ্ঞতা।

এইসব বৈচিত্র্যপূর্ণ ফিচার এর সমারোহে পুর্ণাঙ্গ একটি ইকমার্স ওয়েবসাইট বানানোর সকল সুবিধা দিচ্ছে স্টোরিয়া। নিজের একটি অনলাইন স্টোর বানানো তাই এখন কোন কঠিন ব্যাপার নয়। ঘরে বসে বিকিকিনির পুরোটাই করা যাবে অনলাইনে। একটি ইমেইল অ্যাড্রেস দিয়ে সহজেই তৈরি করে ফেলুন নিজের অনলাইন স্টোর।

ওয়েবসাইট: https://www.storrea.com/
ফেসবুক: https://www.facebook.com/mystorrea/

SHARE
বাংলাদেশে ই-কমার্স সেক্টরের বিকাশের পাশাপাশি এর সাথে জড়িত সকল ক্রেতা ও বিক্রেতাদের জন্য আলাদা একটি নিউজ মিডিয়া সময়ের চাহিদা হয়ে দাঁড়িয়েছে। তাই ই-কমার্স সংক্রান্ত দেশ বিদেশের সকল সংবাদ আপনাদের কাছে পৌঁছে দেয়ার লক্ষ্য নিয়েই কাজ করে যাচ্ছে ইকমভয়েজ ডট কম।

১ টি মন্তব্য

মন্তব্য পোস্ট করুন

Please enter your comment!
Please enter your name here