দ্বিতীয় ইউকে-বাংলাদেশ ই-কমার্স ফেয়ার ২০১৫: লন্ডনে আয়োজিত হলো ওয়েলকাম ডিনার

welcome dinner in london 2nd uk-bangla ecommerce fair

আগামী ১৩ ও ১৪ নভেম্বর লন্ডনে অনুষ্ঠিত হতে যাচ্ছে দ্বিতীয় ইউকে-বাংলাদেশ ই-কমার্স ফেয়ার ২০১৫। এবারের মেলাটি পূর্ব লন্ডনের ওয়াটারলিলি কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হবে। আইসিটি ডিভিশন, বাংলাদেশ হাইটেক পার্ক অথরিটি ও কমপিউটার জগৎ এর যৌথ আয়োজনে এ মেলা অনুষ্ঠিত হবে। মেলা উপলক্ষে (নভেম্বর ১২, ২০১৫) দ্যা ক্রিস্টালে লন্ডন স্থানীয় সময় বিকাল সাড়ে পাঁচটায় এক ওয়েলকাম ডিনারের আয়োজন করা হয়।

ওয়েলকাম ডিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা প্রদান করেন বাংলাদেশের হাইকমিশনার আব্দুল হান্নান। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক অনুষ্ঠানে মূল প্রবন্ধ পাঠ করেন। অনুষ্ঠানে আরো বক্তব্য প্রদান করেন কমপিউটার জগতের সিইও মোঃ আব্দুল ওয়াহেদ তমাল।

জন রেডউড, এমপি ফর ওকিংহ্যাম; আব্দুল মাতলুব আহমেদ, প্রেসিডেন্ট, ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যাণ্ড ইন্ডাস্ট্রিজ (এফবিসিসিআই); এবং ইকবাল আহমেদ ওবিই, প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, এনআরবি ব্যাঙ্ক ওয়েলকাম ডিনারে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

এবারের মেলাতে ৫০টির বেশি প্রতিষ্ঠান তাদের পণ্য ও সেবা প্রদর্শন করবে। আয়োজকরা আশা করছেন যে এবারের মেলাতে ৫০ হাজারের মতো দর্শনার্থীর আগমন ঘটবে। এছাড়াও ৫০০০ জন প্রফেশনাল তাদের অভিজ্ঞতা বিনিময় করবেন। মেলাতে ই-কমার্স ওয়েবসাইট, ই-গভ. সার্ভিস, ক্রেডিট কার্ড অ্যান্ড পেমেন্ট সার্ভিস, ব্যাংকিং সার্ভিস, ই-এডুকেশন, সফটওয়্যার অ্যান্ড হার্ডওয়্যার, রিয়েল এস্টেট, টেলিকম, কুরিয়ার/ডেলিভারি সার্ভিস, এয়ারলাইন্স, ট্যুরিজম-ট্রাভেল অ্যান্ড হোটেল,ফ্যাশন হাউসসহ অন্যান্য ই-সেবা বিষয়ক প্রতিষ্ঠান অংশ নেবে।এবারের মেলার শ্লোগান হবে ‘ডিজিটাল বাংলাদেশ: এ ল্যান্ড অব অপারচুনিটিজ।’ মেলাতে সেমিনারের পাশাপাশি বিটুবি, বিটুসি, জিটুবি বিষয়ক আলাদা সেশন এবং নেটওয়ার্কিং ডিনার।

মেলার উদ্বোধনি অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ব্যারনেস পওলা মঞ্জিলা উদ্দিন, হাউস অভ লর্ডস; পল সুলি, চেয়ারম্যান, এএপিজি অন কারি ইন্ডাস্ট্রি; আব্দুল মাতলুব আহমেদ, প্রেসিডেন্ট, ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যাণ্ড ইন্ডাস্ট্রিজ (এফবিসিসিআই); এবং ইকবাল আহমেদ ওবিই, প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, এনআরবি ব্যাঙ্ক। লন্ডনস্থ বাংলাদেশের হাইকমিশনার আব্দুল হান্নান স্বাগত বক্তৃতা প্রদান করবেন। সহ-প্রতিষ্ঠাতা হিসেবে বক্তব্য রাখবেন মোঃ আব্দুল ওয়াহেদ তমাল, সিইও, কমপিউটার জগৎ এবং ভোট অব থ্যাঙ্কস প্রদান করবেন মোঃ হারুনুর রশিদ অতিরিক্ত সচিব (আইসিটি অনুবিভাগ)।

মেলার প্ল্যাটিনাম স্পন্সর এনআরবি ব্যাঙ্ক লিমিটেড এবং সিলভার স্পন্সর আইওএফ আইজি ডব্ল্যু অপারেটরস ফোরাম। মেলার পৃষ্ঠপোষক হিসেবে আছে রপ্তানি উন্নয়ন ব্যুরো। মেলা চলবে সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত। মেলা সকলের জন্যে উন্মুক্ত।

ওয়েবসাইটঃ www.e-commercefair.com

SHARE
বাংলাদেশে ই-কমার্স সেক্টরের বিকাশের পাশাপাশি এর সাথে জড়িত সকল ক্রেতা ও বিক্রেতাদের জন্য আলাদা একটি নিউজ মিডিয়া সময়ের চাহিদা হয়ে দাঁড়িয়েছে। তাই ই-কমার্স সংক্রান্ত দেশ বিদেশের সকল সংবাদ আপনাদের কাছে পৌঁছে দেয়ার লক্ষ্য নিয়েই কাজ করে যাচ্ছে ইকমভয়েজ ডট কম।

মন্তব্য পোস্ট করুন

Please enter your comment!
Please enter your name here