অনলাইন ক্রেতার আর্থিক নিরাপত্তায় Escrow সেবা চালুর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ব্যাংক

অনলাইন ক্রেতার আর্থিক নিরাপত্তায় Escrow সেবা চালুর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ব্যাংক। গত ১৫ মার্চ বাংলাদেশ ব্যাংকের জাহাঙ্গীর আলম সেমিনার হলে অনুষ্ঠিত হয় Escrow সেবা চালু নিয়ে নীতি নির্ধারণী সভা। এতে সভাপতিত্ব করেন বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গর্ভনর জনাব আহমেদ জামাল। অনলাইন পেমেন্ট সেবার সাথে জড়িত ইন্ডাস্ট্রি প্রতিনিধিগণ এই সভায় উপস্থিত ছিলেন। সভার ই-কমার্স সেক্টরে ক্রেতাদের আর্থিক নিরাপত্তা দিতে এই সেবা চালুর উদ্যোগ নিচ্ছে সরকার। একটি অভিন্ন প্লাটফর্মের মাধ্যমে এই সেবা নিশ্চিত করা হবে। এই বিষয়ে বাংলাদেশ ব্যাংকের সাথে পলিসিগত সিদ্ধান্ত নিয়ে কাজ করতে ১২ সদস্যের একটি কমিটি গঠন করা হয়। কমিটির অন্যতম সদস্য হিসেবে রাখা হয় ই-ক্যাবের একজন প্রতিনিধিকে।

সভায় ই-ক্যাবের পক্ষ থেকে উপস্থিত ছিলেন ই-ক্যাবের ভাইস প্রেসিডেন্ট সাহাব উদ্দীন শিপন, ই-ক্যাবের সেক্রেটারী জেনারেল মোহাম্মদ আব্দুল ওয়াহেদ তমাল, ই-ক্যাবের ডিরেক্টর আশিষ চক্রবর্তী, এটুআই এর ই-কমার্স হেড রেজওয়ানুল হক জামি ও ই-ক্যাবের জেনারেল ম্যানেজার জাহাঙ্গীর আলম শোভন

Avatar
বাংলাদেশে ই-কমার্স সেক্টরের বিকাশের পাশাপাশি এর সাথে জড়িত সকল ক্রেতা ও বিক্রেতাদের জন্য আলাদা একটি নিউজ মিডিয়া সময়ের চাহিদা হয়ে দাঁড়িয়েছে। তাই ই-কমার্স সংক্রান্ত দেশ বিদেশের সকল সংবাদ আপনাদের কাছে পৌঁছে দেয়ার লক্ষ্য নিয়েই কাজ করে যাচ্ছে ইকমভয়েজ ডট কম।

মন্তব্য পোস্ট করুন

Please enter your comment!
Please enter your name here