ই-ক্যাব মেম্বারদের জন্য বিনামূল্যে পেমেন্ট গেটওয়ের সুবিধা দিচ্ছে সূর্যপে

দেশে ই-কমার্স ব্যবসায়ীদের অনলাইন পেমেন্ট ব্যবস্থা আরও সুবিধাজনক করতে ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব)এর সদস্যদের জন্য ইনস্টলেশন চার্জ ছাড়াই পেমেন্ট গেটওয়ে সেবা দিচ্ছি সূর্যপে (shurjopay.com.bd)। গতকাল ১৭ অক্টোবর থেকে এই সুবিধা ১৬ নভেম্বর পর্যন্ত চালু থাকবে। কোভিড-১৯ মহামারিতে দেশের সকল স্তরের ই-কমার্স ব্যবসায়ী ও গ্রাহকদের পাশে দাড়াতেই এমন উদ্যোগ নেয়া হয়েছে। আজ বিকেল চারটায় এক উদ্বোধনী অনুষ্ঠানে এসব তথ্য জানানো হয়।

সূর্যপে অনলাইন পেমেন্ট গেটওয়ের মাধ্যমে সকল অনলাইন ব্যবসায়ীরা তাদের পেমেন্ট কালেক্ট করতে পারে খুব সহজেই। বাংলাদেশ ব্যাংক কর্তৃক পেমেন্ট সার্ভিস অপারেটর (পিএসও) লাইসেন্সপ্রাপ্ত এই প্রতিষ্ঠানটির পেমেন্ট গেটওয়ের মাধ্যমে ভিসা, মাস্টারকার্ড, এমেক্স, ডিবিবিএল নেক্সাস, বিকাশ, রকেট, নগদ, টিক্যাশ, এমক্যাশ ও ইউপে এর যেকোনো টি দিয়ে পেমেন্ট কালেকশন সম্ভব। বাংলাদেশ ব্যবসা পদ্ধতির ডিজিটাল রূপান্তরের ক্ষেত্রে অনলাইনে পেমেন্ট কালেকশন ব্যবস্থার কোন বিকল্প নেই।

ই-ক্যাবের প্রেসিডেন্ট শমী কায়সার বলেন, বাংলাদেশের ই-কমার্স দ্রুত গতিতে এগিয়ে চলেছে তা সত্বেও আমাদের কাংখিত লক্ষ্য পৌঁছতে এখনো বহুপথ পাড়ি দিতে হবে। তাই আমাদের পারস্পরিক সহযোগিতার ভিত্তিতে কাজ করতে হবে। সূর্যপে-এর এই উদ্যোগ সেদিক থেকে প্রশংসার দাবীদার।

মাসব্যাপী এউদ্যোগ সম্পর্কে সূর্যপে-র সিইও ফিদা হক বলেন, “দেশের সকল পর্যায়ের ই-ব্যবসায়ীদের কাছে আমাদের পেমেন্ট সুবিধা পৌঁছে দেওয়াই আমাদের এই কর্মপ্রচেষ্টার লক্ষ্য। আশা করি, সকল ই-ক্যাব মেম্বাররা আমাদের এ সুবিধা গ্রহণ করে তাদের ব্যবসায়িক ক্ষেত্রে লাভবান হবেন।”

ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব) বাংলাদেশী ই-কমার্স খাতের উন্নয়নে নিবেদিত। দীর্ঘ সময় যাবৎ ই-ব্যবাসায়ীদের সকল ভোগান্তির সমাধানে কাজ করে যাচ্ছে এই সংগঠনটি। ই-ক্যাবের ডিরেক্টর অব কর্পোরেট অ্যাফেয়ার্স আসিফ আহনাফ বলেন, “আমরা আশাবাদী যে এই উদ্যাগটির মাধ্যমে আমরা ই-কমার্স ব্যবসায়ীদের কে দেশের সব স্থানে পণ্য পৌঁছে দিতে এবং পেমেন্ট সংগ্রহ করতে সাহায্য করতে পারবো।”

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ই-ক্যাবের মেম্বার ওয়েলফেয়ার কমিটির চেয়ারম্যান ও বিডিশপ এর সিইও ইঞ্জিনিয়ার জাকির হোসাইন, কর্পোরেট স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান ও ইনভেন্টক্রাফ্ট এর সিইও জনাব আব্দুর রহমান মামুন।দেশের সকল ই-ক্যাব মেম্বাররা কোনো সাইন আপ ফি ছাড়াই সূর্যপে-র এই সুবিধাতে রেজিস্ট্রেশন করতে পারবে আগামী ১৫ নভেম্বর ২০২০ পর্যন্ত।

Avatar
বাংলাদেশে ই-কমার্স সেক্টরের বিকাশের পাশাপাশি এর সাথে জড়িত সকল ক্রেতা ও বিক্রেতাদের জন্য আলাদা একটি নিউজ মিডিয়া সময়ের চাহিদা হয়ে দাঁড়িয়েছে। তাই ই-কমার্স সংক্রান্ত দেশ বিদেশের সকল সংবাদ আপনাদের কাছে পৌঁছে দেয়ার লক্ষ্য নিয়েই কাজ করে যাচ্ছে ইকমভয়েজ ডট কম।

মন্তব্য পোস্ট করুন

Please enter your comment!
Please enter your name here