Homeদেশের ই-কমার্সদেশের ৬৪ জেলা চেম্বারকে ডিজিটালাইজেশন করল এফবিসিসিআই ও এখনই ডট কম

দেশের ৬৪ জেলা চেম্বারকে ডিজিটালাইজেশন করল এফবিসিসিআই ও এখনই ডট কম

ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই’র উদ্যোগে ও বিজনেস টু কনজ্যুমার (B2C) ই-কমার্স ওয়েবসাইট এখনই.কম এর সৌজন্যে দেশের ৬৪ জেলা চেম্বারের সঙ্গে ভিডিও কনফারেন্স নেটওয়ার্কিং এর শুভ উদ্বোধন করা হয়। প্রাথমিকভাবে ৬টি চেম্বারের সঙ্গে এ ভিডিও কনফারেন্স করা হলেও আগামী ১ সেপ্টেম্বর থেকে বাকি চেম্বরগুলোর সঙ্গেও ভিডিও কনফারেন্স নেটওয়ার্কিং চালু করা হবে। এতে করে জেলা অফিস থেকে, দেশের চেম্বার অফিসের সাথে যুক্ত সকলেই বিশ্বের ও দেশের সবখানে যোগাযোগ করতে পারবে ও ব্যবসায় নতুন দিগন্ত উন্মোচিত হবে।

বুধবার (১৯ আগস্ট, ২০১৫) এফবিসিসিআই কার্যালয়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী অ্যাডভোকেট তারানা হালিম এই ভিডিও করফারেন্সের উদ্বোধন করেন। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এফবিসিসিআই সভাপতি আব্দুল মাতলুব আহমাদ ও ছিলেন এখনই ডট কমের চেয়ারম্যান ও এফবিসিসিআই’র পরিচালক শামীম আহসান। অনুষ্ঠানে আরও ছিলেন এফবিসিসিআই’র সকল পরিচালকবৃন্দ ও চেম্বারের সদস্যবৃন্দ।

অনুষ্ঠানে এফবিসিসিআই সভাপতি আব্দুল মাতলুব আহমেদ বলেন, প্রতিদিন ভিডিও কনফারেন্স’র মাধ্যমে জেলাগুলোর সমস্যা, শিল্প স্থাপনের উদ্যোগ ও তাদের প্রস্তুতি বিষয়ে সরাসরি জানা যাবে। সোনালী, জনতা ব্যাংকসহ প্রায় সবক’টি বেসরকারি ব্যাংক এ উদ্যোগে সাড়া দিয়ে উদ্যোক্তাদের সব ধরনের আর্থিক সহযোগিতার আশ্বাস দিয়েছে।

প্রধান অতিথির বক্তব্যে তারানা হালিম বলেন, আমাদের সরকার জেলায় জেলায় কম্পিউটার-ইন্টারনেট পৌঁছে দিয়েছে। দেশের সব ডাকঘরে ই-কমার্স সেবা অন্তর্ভুক্ত করা হবে। সরকারের রাজস্ব বাড়াতে টেলিটককে ডাকঘরের একটি ফ্লোর দেওয়া হবে। এর বিনিময়ে টেলিটক ডাকঘরগুলোর আধুনিকায়নে ভূমিকা রাখবে।

বিশেষ অতিথির বক্তব্যে জুনাইদ আহমেদ পলক বলেন, আমাদের মূল্য অর্থনৈতিক কর্মকাণ্ডে নারীদের অংশগ্রহণ অনেক কম। তথ্য-প্রযুক্তি নারীদের অর্থনৈতিক কর্মকাণ্ডে খুব সহজে সম্পৃক্ত হওয়ার সুযোগ করে দিয়েছে। আগামী ২০১৮ সালের মধ্যে আইসিটি খাতে ১০ লাখ নতুন কর্মসংস্থান করবো এবং প্রতিবছর ইন্টারনেটে ১ কোটি গ্রাহক যুক্ত করবো।

এখনই ডট কমের চেয়ারম্যান ও এফবিসিসিআই পরিচালক শামীম আহসান বলেন চেম্বারের সাথে যুক্ত সকল ব্যবসায়ীদের বিশ্বের সাথে যোগাযোগ সূত্র তৈরী করে দিতে পারায় এখনই ডট কম গর্বিত, ইন্টারনেট ব্যবহারে ব্যবসা বাণিজ্য প্রসার করার কাজ এখনই ডট কম ভবিষ্যৎ এ আরও করতে চায়।

অনুষ্ঠানে আরও বক্তব্য করেন এফবিসিসিআই’র প্রথম সহ-সভাপতি সাফিকুল ইসলাম ও সহ-সভাপতি মাহবুবুল আলম।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular