Homeসংবাদ বিজ্ঞপ্তিপায়ে হেঁটে তেঁতুলিয়া থেকে টেকনাফে শোভন!

পায়ে হেঁটে তেঁতুলিয়া থেকে টেকনাফে শোভন!

দেখবো বাংলাদেশ গড়বো বাংলাদেশ স্লোগান নিয়ে পায়ে হেটে তেতুলিয়া থেকে টেকনাফ হাজার কিলোমিটার পথ পাড়ি দেয়ায় জাহাঙ্গীর আলম শোভনকে অভিন্ন্দন জানিয়েছে বিভিন্ন ব্যক্তি ও সংগঠন। বাংলাদেশ পর্যটন কর্পোরেশন এর পক্ষ থেকে ন্যাশনাল ইনস্টিটিউট অব হোটেল ম্যানেজমেন্ট এর প্রিন্সিপাল জনাব পারভেজ আহমেদ চৌধুরী। তিনি বলেন সাধারণ মানুষের নায়ক শোভন, তার সফরে মানুষের সাথে যে সম্পৃক্ততা দেখেছি তাতে তাকে পিপলস হিরো বলা যায়। ই কমার্স এসোসিয়েশন অব বাংলাদেশ এর সভাপতি রাজিব আহমেদ অভিনন্দন জানিয়ে বলেন, পায়ে হেটে দেশ দেখার মাঝেই শোভনের মিশন শেষ নয়, শোভনের কাছ থেকে দেশ ও জাতির আরো অনেক কিছু পাওয়ার আছে। ই ক্যাবের সেক্রটারী জেনারেল আবদুল ওয়াহেদ তমাল, ভাইস প্রেসিডেন্ট রেজওানুল হক জামি শোভনের শুভকামনা জানিয়েছেন।

জাহাঙ্গীর আলম শোভন গত ১২ ফ্রেব্রুয়ারী দেশগড়ার স্লোগান নিয়ে বাংলাদেশের সর্বশেস সীমান্ত তেতুলিয়ার বাংলাবান্ধা জিরো পয়েন্ট থেকে পায়ে হেটে ৪৬ দিনে গত ২৮ মার্চ টেকনাফের শাহপরীর দ্বীপের গোল্রার চরে গিয়ে সম্পন্ন করেন। পরের দিন ২৯ মার্চ সেন্টমার্ণটিন গিয়ে এপার থেকে ওপার পাড়ি দিয়ে ছেড়াদ্বীপে গিয়ে সমাপ্তি ঘোষনা করেন। জাহাঙ্গীর আলম শোভন একজন বিজনেস কনসালটেন্ট। তিনি লোকসাহিত্য নিয়্রেও কাজ করেন। তবে তিনি নিজেকে একজন সমাজকর্মী হিসেবে পরিচয় দিতে সাচ্ছন্দবোধ করেন।

শোভনকে অভিনন্দন জানিয়েছেন চট্টগ্রাম বিভাগীর কমিশনার জনাব মোহাম্মদ রুহুল আমীন, ফেণী জেলা প্রশাসক জনাব আমীন আল আহসান, তিনি শোভনের সুস্বাস্থ্য ওদীর্ঘ জীবন কামনা করেন। পাটা বাংলাদেশ চ্যাপ্টারের সেক্রেটারী জেনারেল জনাব তৌফিক রহমান সফল পদযাত্রা সম্পন্ন করার জন্য শোভনকে অভিবাদন জানিয়েছেন। অভিনন্দন জানিয়েছেন দৈনিক ইত্তেফাকের ব্যবস্থাপনা সম্পাদক আশীষ সৈকত, বাংলামেইল ২৪.কম এর সিনিয়র সাংবাদিক আসাদুজ্জামান লিমন, দাগনভূঞা প্রেস ক্লাবের সেক্রেটারী ইমাম হাসান কচি, উজ্জীবক আর্ট স্কুলের পরিচালক শিল্পী গিয়াস উদ্দীন, দাগনভূঞা প্রেসক্লাব সাধারন সম্পাদক ইমাম হাছান কচি, কোষাধ্যক্ষ ইয়াছিন রনি, সচিত্র নোয়াখালী প্রতিনিধি কায়সার হামিদ পাপ্পু, উই ফর ইউ মহাসচিব সাইফুল ইসলাম, পৌর সভাপতি নজরুল ইসলাম হিমু, ফেনীর সময় প্রতিনিধি ইয়াছিন করিম রনি, নয়া আলো ফেণী প্রতিনিধি ইফতেখারুল, হেল্প ফর পুওর পিপল ইন বাংলাদেশ এর ওয়ারেছ আহমেদ বাবু, বিটিভি ফেণী প্রতিনিধি শওকত মাহমুদ, ফেমাস টেলিকম এর আফসার আহমেদ, সমমনা একাডেমীর কৃষ্ণধন পাল, দাগণভূঞা উপসহকারী কৃষি কর্মকর্তা আবদুল্লাহ আল মারূফ, মার্কেন্টাইল ব্যাংেকের কর্মকতা খায়রুল আলম রাসেল, এবি ব্যাংক কর্মকতা মোহামম্মদ জাকারিয়া, ন্যাশনাল ব্যাংক ও কর্মকতা জনাব আকাশ।

দেশদেখা ইভেন্টের স্পন্সর প্রতিস্ঠান www.tour.com.bd এর সিইও লায়ন ইমরান অভিনন্দন জানিয়ে বলেন, শোভন এর এই কাজের মাধ্যমে আমরা ভিন্নধর্মী কিছু একটা করার যে বার্তা দিয়েছি আমাদের এই প্রচেষ্ঠা অব্যাহত থাকবে। www.dinratri.com এর সিইও সাহাব ইউ শিপন বলেন, শোভনের পথচলা আমরা সার্ক্ষণিক ট্র্যকে দেখেছি। তার পথচলায় তিনি যে নিষ্ঠা ও সততার পরিচঢ দিয়েছেন তার জন্য তাকে সাধুবাদ জানাতে হয়। www.walletmix এর সিইও জনাব হুমায়ন কবীর বলেন, সৃজনশীল কাজে শোভনের উদোগ সব সময় প্রশংসার দাবীদার।

অভিনন্দন জানিয়েছেন সিরাজগঞ্জের পরিবেশবাদী সংগঠন স্বাধীন জীবন, সাংস্কৃতিক সংগঠন স্বপ্নদুয়ার, বগুড়ার ফেইসবুক ফ্রেন্ডস সোসাইটি , ঢাকার হিমু ফ্যান ক্লাব ও উই ফাইন্ডেশন, গাজীপুরের শিশুর জন্য আমরা, বুদ্ধি প্রতিবন্ধিদের নিয়ে কাজ করে এমন একটি সংগঠন, নারায়নগঞ্জের ড. সাত্তার গণবিশ্ববিদ্যালয় সিটিজি ব্লাড গ্রুপ, কুমিল্লার রুট ফাউন্ডেশন, এবং বসুরহাটের উই ফর ইউ সংগঠনের পক্ষ থেকে শোভনকে অভিনন্দন জানিয়েছেন।

কুমিল্লা থেকে রুট ফাউন্ডেশন, ফেণীর সানরাইজ ওয়েলফেয়ার সোসাইটি, মিদ্দার হাটের তরুন সংঘ, ঢাকাস্থ দাগনভূঞা যুব ফোরাম, ইয়াকুবপুর সমিতি, ইমামবাড়ী ফাউন্ডেশন, মৌচাক ফাউন্ডেশন, চট্টগ্রামের সিটিজি ব্লাড ব্যাংক, রোটারেক্ট ক্লাব, এসএ ফাউন্ডেশনসহ বেশ কিছু সংগঠন জাহাঙ্গীর আলম শোভনকে তার সফল সমাপ্তির জন্য অভিন্ন্দন জানান।

এছাড়া ফেনী থেকে জায়লস্কর ইউনিয়নের চেয়ারম্যান মামুনুর রশিদ মিলন, রংপুর থেকে অভিনেতা শাহরিয়ার খান, সিরাজগঞ্জ থেকে সংস্কৃতিকর্মী এলিস বচ্ছন, পঞ্জগড় থেকে উদ্যোক্তা পরিবারের মিজান রহমান, দুইবার এভারেস্টজয়ী এমএমুহিত, ফেনীর সময় পত্রিকার সম্পাদক শাহাদাত হোসেন, ফেণীর সাংবাদিক এমএন জীবন, ইয়াছিন করিম রনি, কক্সবাজার ই শপের লিটন দেবনাথ, জয়ীতার ডট কম এর ইসমাইল হোসেন, ক্যাঙারু ওয়ার্লড এর এসএ জাকির, কিনলে ডট কম এর সোহেল মৃধা, খান লিস্ট এর সাইফুল্রাহ খান, মাইশপিংবিডি ডট কম এর মেজবাহ, রোটারেক্ট ক্লাব অব চিটাগং পোর্ট সিটির মারুফ ও সোহরাব, দৈনিক পূর্বকোণ এর ব্যবস্থাপনা সম্পাদক জসীম উদ্দীন। কক্সবাজার বেস্ট ওয়েস্টার্ণ এর সজীব পাল, পেট্রোনাইজ হাউজিং এর মোজাম্মেল হোসেন, এন স্টার গ্রুপের জনাব আকতার হোসেন, সিরাজগঞ্জ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক জনাব ফজলে খোদা লিটন এছাড়া টেকনাফ নিউজ ডট কম এর সম্পাদক সাইফুল্যাহ সাইফি, জসীম উদ্দীন মাহমুদ, নূর মোহাম্মদ, সেন্টমার্টিন দ্বীপের নব নির্বাচিত মেম্বার হাবিবুর রহমান খান।

জাহাঙ্গীর আলম শোভন বলেন, প্রথম থেকেই আমি আমার পদযাত্রাকে সাধারণ মানুষের জন্য উৎসর্গ করেছি। সাধারণ মানুষের সম্পৃক্ততার উপর জোর দিয়েছি। হাজার কিলোমিটার পথ পাড়ি দিতে গিয়ে আমি প্রায় বারোশ কিলোমিটার পথ পায়ে হেটেছি। আমার এই শ্রমসাধ্য পদযাত্রা থেকে যদি দেশ ও সমাজ উপকৃত হয় তবেই তা স্বার্থক।

এই ইভেন্ট এর মিডিয়া পার্টনার ছিলো যথাক্রমে দৈনিক উত্তেফাক, বাংলামেইল২৪.কম, রেডিও ফুর্তি, ঢাকা রিপোর্ট, বাংলাদেশ মনিটর, ঢাকাবিডি, ডিজিটাল সময়, ইকম ভয়েস, চ্যানেল আগামী, ই পত্রিকা, বাংলাদেশ দর্পন ২৪ ডট কম ইত্যাদি।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular