Homeইভেন্টসলন্ডনে অনুষ্ঠিত হতে যাচ্ছে ইউকে-বাংলাদেশ ই-কমার্স মেলা

লন্ডনে অনুষ্ঠিত হতে যাচ্ছে ইউকে-বাংলাদেশ ই-কমার্স মেলা

শুধুমাত্র বাংলাদেশ থেকেই ৫০ এর বেশি প্রতিষ্ঠান অংশ নিতে যাচ্ছে ‘ইউকে-বাংলাদেশ ই-কমার্স মেলা ২০১৫‘ তে। সেপ্টেম্বরে অনুষ্ঠিতব্য ই-কমার্স মেলা টি তারিখ ও স্থান পরিবর্তন করে।  দুই দিন ব্যাপী মেলাটি আগামী ১৩-১৪  নভেম্বরে পূর্ব লন্ডনের ওয়াটারলিলিতে হতে যাচ্ছে। পূর্ব ঘোষণা অনুযায়ী লন্ডনের দ্য অট্রিয়ামে ১১ থেকে ১২ সেপ্টেম্বর এ হওয়ার কথা ছিল। সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, হাইটেক পার্ক কর্তৃপক্ষ এবং প্রযুক্তি বিষয়ক মাসিক ম্যাগাজিন কম্পিউটার জগত  দ্বিতীয়বারের মতো এই মেলা আয়োজন করতে যাচ্ছে।

প্রযুক্তি বিষয়ক মাসিক ম্যাগাজিন কম্পিউটার জগত এর নির্বাহী প্রধান আব্দুল ওয়াহেদ তমাল জানান, মেলায় বাংলাদেশ থেকেই ৫০ টির বেশি স্টল বরাদ্দের ব্যবস্থা থাকবে। স্টল বরাদ্দের কাজ চলছে। অল্প কিছু বরাদ্দ দেওয়া যাবে আর।  বাংলাদেশ ছাড়াও ইউরোপের বিভিন্ন প্রতিষ্ঠান অংশ গ্রহণ করবে। এ মেলায় শতাধিক প্রতিষ্ঠান অংশ গ্রহণ করবে। তারা তাদের সেবা অ পণ্য প্রদর্শন করবে।

জানা যায় , এর ই মধ্যে মেলায় ই-কমার্স ওয়েবসাইট,  ব্যাংকিং সার্ভিস,  ই-এডুকেশন, ক্রেডিট কার্ড অ্যান্ড পেমেন্ট সার্ভিস, রিয়েল এস্টেট, সফটওয়্যার অ্যান্ড হার্ডওয়্যার, কুরিয়ার সার্ভিস,  রিয়েল এস্টেট প্রতিষ্ঠান, এয়ারলাইন্স, ট্যুরিজম ট্রাভেল অ্যান্ড হোটেল সার্ভিস, ফ্যাশন হাউসসহ আরও কিছু প্রতিষ্ঠান অংশ নিচ্ছে। ই-কমার্স বিষয়ক কর্মশালা ও আয়োজন করা হবে। প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ৮ তা পর্যন্ত চলবে।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular