Homeসংবাদ বিজ্ঞপ্তিসাতক্ষীরার পণ্য নিয়ে যাত্রা শুরু করল সাতক্ষীরা শপ ডট কম

সাতক্ষীরার পণ্য নিয়ে যাত্রা শুরু করল সাতক্ষীরা শপ ডট কম

সাতক্ষীরা খুলনা বিভাগের দক্ষিণ–পশ্চিমাঞ্চলে অবস্থিত জেলা এবং এ জেলার পণ্য অনলাইনের মাধ্যমে সারাদেশের মানুষের কাছে ছড়িয়ে দিতে এসেছে সাতক্ষীরা শপ ডট কম (satkhirashop.com)। সম্প্রতি ই–ক্যাব এর কার্যালয়ে সাতক্ষীরা শপ ডট কম উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাতক্ষীরা শপ ডট কম এর স্বত্বাধিকার আবুল হাসান (রাজ)। ই–ক্যাব সভাপতি রাজিব আহমেদ কেক কেটে সাতক্ষীরা শপ ডট কম এর উদ্বোধন করেন। এ অনুষ্ঠানে ই–ক্যাব এর উপদেষ্টা কাউন্সিলের তিনজন মাননীয় সদস্য–মোস্তাফা জব্বার, প্রাক্তন প্রেসিডেন্ট, বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস), আখতারুজ্জামান মঞ্জু সাবেক সভাপতি ইন্টারনেট সার্ভিস প্রোভাইডারস অ্যাসোসিয়েশন (আইএসপিএবি), এবং শাফকাত হায়দার, পরিচালক, এফবিসিসিআই– উপস্থিত ছিলেন।

রাজিব আহমেদ বলেন, “ ই–ক্যাব প্রতিষ্ঠা করার অন্যতম প্রধান উদ্দেশ্য হচ্ছে গ্রামের মানুষের মধ্যে ই–কমার্স ছড়িয়ে দেয়া। বাংলাদেশের ৭০% এর বেশি লোক গ্রামে বসবাস করে। আমাদের দেশের বিভিন্ন গ্রামে বিভিন্ন মাছ বা সব্জি উৎপাদিত হয় যা অন্যকোন জায়গায় পাওয়া যায় না। এছাড়াও গ্রামের খাবার এবং লোকশিল্প রয়েছে। দূর্ভাগ্যবশত: শহরে বসবাসকারীরা এসব পণ্য সম্পর্কে তেমন জানেন না বা জানলেও শহরে পান না। এ ধরণের পণ্যের দেশের মধ্যেই বিশাল বাজার আছে। সাতক্ষীরা শপ ডট কম সাতক্ষীরার স্থানীয় পণ্য অনলাইনের মাধ্যমে দেশের মানুষের কাছে তুলে ধরেছে। এটা খুবই ভাল উদ্যোগ। আমরা চাই, দেশ জুড়ে তরুণ–তরুণীরা এ ধরণের ওয়েবসাইট গড়ে তুলুক এবং তাদের গ্রাম বা জেলার পণ্য ইন্টারনেটের মাধ্যমে দেশের মানুষের কাছে বিক্রী করুক।”

মোস্তাফা জব্বার বলেন, “সাতক্ষীরা শপ ডট কম খুবই ভাল একটি উদ্যোগ। আমি হাসান রাজকে অভিনন্দন জানাই এরকম একটি প্রশংসনীয় উদ্যোগের জন্যে। বাংলাদেশের প্রতিটি জেলা, প্রতিটি গ্রামে কিছু কিছু জিনিস আছে যেমন–মিষ্টি, কুটিরশিল্প, শাকসব্জী, মাছ, ফলমূল ইত্যাদি। কিন্তু এসব পণ্যের কথা ঐ এলাকার লোক ছাড়া আর কেউ জানে না। কারণ এগুলো ঢাকা বা অন্যান্য বড় শহরে এনে বিক্রী করার তেমন সুযোগ নেই। কিন্তু ই–কমার্স এসে এ অবস্থাকে বদলে দিয়েছে। এখন অনলাইন শপের মাধ্যমে বাংলাদেশের যে কোন জায়গা থেকে বসে ইন্টারনেটের মাধ্যমে দেশের সর্বত্র এ ধরণের পণ্য বিক্রী করা সম্ভব। আমাদেরকে এ ধরণের উদ্যোগকে উৎসাহিত করতে হবে। বর্তমান সরকার ডিজিটাল বাংলাদেশ তৈরির লক্ষ্যে কাজ করে যাচ্ছে। ই–কমার্স ছাড়া ডিজিটাল বাংলাদেশ কল্পনা করা সম্ভব না। আমরা চাই বাংলাদেশের প্রতিটি গ্রাম, প্রতিটি জেলা, এবং প্রতিটি ইউনিয়নে এরকম ওয়েবসাইট গড়ে উঠবে যার মাধ্যমে পণ্য সারা দেশে বিক্রী করা হবে।”

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular