Homeসংবাদ বিজ্ঞপ্তিআজকের ডিল পেল ফেনক্স এর বিশাল বিনিয়োগ

আজকের ডিল পেল ফেনক্স এর বিশাল বিনিয়োগ

ই-কমার্স খাতে নতুন চমক সৃষ্টি করল আজকের ডিল ডট কম। ব্যবসার প্রসারের উদ্দেশ্যে আজকের ডিল পেল যুক্তরাষ্ট্র ভিত্তিক কোম্পানি ফেনক্স এর বিশাল বিনিয়োগ। যদিও বিনিয়োগের সঠিক পরিমাণ জানা যায়নি তবে, বাংলাদেশে এই ধরনের কোম্পানির এটিই প্রথম এতো বড় কোন বিনিয়োগ পাওয়ার যোগ্যতা অর্জন করে। ফেনক্স সিলিকন ভ্যালীর শীর্ষ ২০ এ থাকা একটি ভেঞ্চার কোম্পানি যারা বিভিন্ন নতুন কোম্পানি তে বিনিয়োগ করার পরিকল্পনা নিয়ে বাংলাদেশে তাদের ১৪ তম অফিস খুলেছে সম্প্রতি। এই প্রকল্পের আওতায় ফেনক্স এর পছন্দের তালিকায় রয়েছে ই-কমার্স কোম্পানি গুলো।

ফেনক্স ও আজকের ডিল এর মধ্যকার এই চুক্তি সই হয় গত সোমবার ঢাকার সোনারগাঁও হোটেলে। এ সময় আজকের ডিল এর প্রধান নির্বাহী ফাহিম মাশরুর, ফেনক্সের পক্ষে বাংলাদেশের শামীম আহসান ও আবুল নুরুজ্জামান উপস্থিত ছিলেন। জাপানী একটি কোম্পানির মাধ্যমে আসে এই বিনিয়োগ। কোম্পানির নাম ইনোটেক যার প্রধান নির্বাহী তোশিকো অনু উপস্থিত ছিলেন এই আয়োজনে।

ভালো মানের সেবা নিশ্চিত করতে ভালো মানের কোম্পানি থাকা জরুরী। বাজারে ভালো মানের প্রতিযোগিতা না থাকলে কোন ব্যবসাকে সামনে এগিয়ে নিয়ে যাওয়া যায় না। একটি সুস্থ ও প্রতিযোগিতামূলক বাজার তৈরি করার লক্ষ্য নিয়েই প্রায় ১৬০০ কোটি টাকা নিয়ে বাংলাদেশে ই-কমার্স খাতে বিনিয়োগ করার পরিকল্পনা করছে ফেনক্স।

বাংলাদেশ একটি অপার সম্ভাবনার দেশ। মেধা আর মননে প্রতি নিয়ত গড়ে উঠছে নতুন নতুন কোম্পানি। নতুন করে শুরু করা কোম্পানি গুলোর নিয়মিত কার্যকলাপ চালনায় শুরু তে অনেক বেগ পেতে হয়। এই সময়ে বেশির ভাগ কোম্পানি তেই বিনিয়োগের ঘাটতি দেখা দেয়। বাংলাদেশে এই ধরনের ঘটনা নতুন কিছু নয়। তবে, বিনিয়োগ করার মত মান ও কাজের ধরনের কারণে বিনিয়োগকারী কোম্পানি গুলো আগ্রহ হারিয়ে ফেলে বিনিয়োগ করা থেকে। সাম্প্রতিক বাংলাদেশি অনেক কোম্পানি ফেনক্স এর কাছ থেকে বিনিয়োগ নেয়ায় সফল হয়েছে। আজকের ডিল তাদের মধ্যে অন্যতম। ৪ বছর আগে শুরু করা এই কোম্পানি তাদের কাজ ও পণ্যের গুনাগুণ দিয়ে জয় করে নিয়েছে ক্রেতা দের বিশ্বাস। তারই ধারাবাহিকতায় ফেনক্স এর কাছ থেকে এতো বড় একটি বিনিয়োগ পাবার গৌরব অর্জন করল।

আজকের ডিল এর ফাহিম মাশরুর এই বিনিয়োগের ব্যাপারে আশাবাদী। সামনে এগিয়ে যেতে এই বিনিয়োগ অনেকটা উৎসাহ যোগাবে যদিও এর প্রভাব খুব শীঘ্রই বোঝা যাবে না। সময়ের সাথে সাথে এর প্রভাবও দৃশ্যমান হতে থাকবে।

আজকের ডিল এর পাশাপাশি আরও যে কোম্পানি গুলো ফেনক্স এর বিনিয়োগ পেয়েছে তাদের মধ্যে উল্লেখযোগ্য হল সহজ ডট কম, প্রিয় ডট কম হ্যান্ডিমামা ডট কম ও বাগডুম ডট কম।

এই ধরনের বিনিয়োগ বাংলাদেশ কে ই-কমার্স খাতে জাতীয় পর্যায়ে আন্তর্জাতিক মান সম্মত কাজ করার উৎসাহ যোগাবে। তারুণ্যকে করবে আরও উদ্যমী ও সাহসী।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular