Homeসংবাদ বিজ্ঞপ্তিএক হতে যাচ্ছে দারাজ ও কেমু

এক হতে যাচ্ছে দারাজ ও কেমু

জুন ২৭, ঢাকা- দেশের শীর্ষস্থানীয় দুটি ই-কমার্স সাইট দারাজ এবং কেমু ক্রেতা ও বিক্রেতাদের সুবিধার্থে এবং ব্যবসার প্রবৃদ্ধির হার বাড়াতে এক জোট হয়ে কাজ করতে যাচ্ছে। দুটি কোম্পানি এক হলেও দুইটি প্লাটফর্মই চালু থাকবে তাদের পূর্বের নামে, তবে তাদের কার্যক্রম এখন থেকে দারাজ গ্রুপের মাধ্যমে পরিচালিত হবে। দারাজ ও কেমু তাদের ব্যাবসা কাঠামো অনুযায়ী তাদের নিজ নিজ দক্ষতা অর্জন করতে সক্ষম হয়েছে। তাই দারাজ ও কেমু এখন একত্রে কাজ করায় দারাজ গ্রুপ দেশের ই-কমার্সের ৩৬০ ডিগ্রি স্বত্বাধিকার লাভ করতে সক্ষম হবে আশা করা যাচ্ছে।

দারাজ বি টু সি (বিজনেস-টু-কঞ্জুমার) হিসবে ব্রান্ড এবং আসল প্রোডাক্ট নিয়ে কাজ করে যাবে, যা বড় বড় বিক্রেতাদের ব্যাবসা কে ভিন্নমাত্রা দান করার মাধ্যমে উচ্চ শিখরে নিয়ে যেতে সাহায্য করবে। দারাজ ক্রেতাদের দেশি ও বিদেশি ব্র্যান্ডের পণ্যের উপর ৭ দিনের রিটার্ন পলেসি প্রদান করে যাবে।

অপর দিকে কেমু অনলাইনে ক্ষুদ্র ব্যাবসায়ী দের জন্য উন্মুক্ত মার্কেটপ্লেস হিসেবে সারাসরি ক্রেতা বিক্রেতাদের বাণিজ্যিক প্লাটফর্ম হয়ে কার্যক্রম চালিয়ে যাবে।

দারাজ গ্রুপের কো- সি ই ও বিয়ার্কে মিকেলস বলেন, “দারাজ এবং কেমু তাদের নিজ নিজ বাজারে সফলভাবে কার্যক্রম পরিচালনা করতে সক্ষম হয়েছে। এই মার্জারের মাধ্যমে আমাদের বিক্রেতারা অনলাইনে তাদের ব্যাবসার বিকাশে সবথেকে ভালো সমাধান খুজে পেতে সক্ষম হবে। তারা এখন থেকে দুটি প্লাটফর্মই ব্যাবহার করে তাদের ব্যাবসার প্রসার ঘটাতে পারবেন”।

দারাজের ম্যানেজিং ডিরেক্টর, বেঞ্জামিন দু ফোউসিয়ে বলেন, “ আমরা অনেক আনন্দিত আমরা কেমুর সহকর্মীদের সাথে নিয়ে আরও দৃঢ় একটি প্লাটফর্ম গড়তে যাচ্ছি। দুটি ব্যাবসা একীভূত হওয়াতে আমরা অনেকগুলো সুবিধা পেতে যাচ্ছি, যা ব্যাবহার করে আমরা ব্যাবসাকে নতুন মাত্রায় নিয়ে যেতে সক্ষম হবো।”

ম্যানেজিং ডিরেক্টর কেমু বাংলাদেশ, কাজী জুলকারনাইন ইসলাম বলেন, “কেমুর সি টু সি দক্ষতা এবং দারাজের সেরা বি টু সি কার্যক্রম একত্রে ব্যবসাকে আরও এগিয়ে নিয়ে যাবে যা কিনা দুটো ব্যবসা ভিন্ন ভাবে পরিচালিত হলে অর্জন করা সম্ভব হতো না”।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular