Homeদেশের ই-কমার্সজমকালো ভাবে পালিত হল ই-ক্যাবের এক বছর পূর্তি

জমকালো ভাবে পালিত হল ই-ক্যাবের এক বছর পূর্তি

৮ নভেম্বর, ২০১৫ পালিত হল ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব) এর প্রথম বছর পূর্তি। এ উপলক্ষে ধানমণ্ডির স্টার কাবাব এন্ড রেস্টুরেন্টে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। উল্লেখ্য গতবছরের ৮ নভেম্বর প্রেস ক্লাবে আনুষ্ঠানিক ভাবে যাত্রা শুরু করেছিলো ই-ক্যাব।

পুরো অনুষ্ঠানটি দুই ভাগে বিভক্ত ছিল। প্রথম অংশে ছিল ই-ক্যাব সদস্যদের নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়, আলোচনা সভাতে ই-ক্যাব সদস্যরা এক বছরে তাদের নিজের অর্জন,সফলতা, ব্যর্থতা নিয়ে কথা বলেন। এবং দ্বিতীয় অংশে ছিল মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান এ অংশ নেয় সমীকরণ ব্র্যান্ডের সদস্য ও ই-ক্যাবের সদস্যবৃন্দ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ই-ক্যাব এর উপদেষ্টা কাউন্সিলের সদস্য-মোস্তাফা জব্বার, আব্দুল্লাহ এইচ. কাফি সহ আরো অনেকে। ই-ক্যাব সভাপতি, রাজিব আহমেদ এর সভাপতিত্বে এ অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ডিরেক্টর কমিউনিকেশন আসিফ আহনাফ ও নুসরাত জাহান তৃষা।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেনই-ক্যাব যুগ্ম-সম্পাদক, রেজওয়ানুল হক জামী; অর্থ সম্পাদক, মোহাম্মদ আব্দুল হক; ডিরেক্টর গভর্নমেন্ট অ্যাফেয়ার্স, মোঃ আরিফুল হাই রাজীব; ডিরেক্টর ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স, তানভির এ মিশুক; ডিরেক্টর কমিউনিকেশন, আসিফ আহনাফ; নির্বাহী পরিচালক ফেরদৌস হাসান।

আব্দুল্লাহ এইচ. কাফি ই-ক্যাব নেতৃবৃন্দ এবং সদস্যদের অভিনন্দন জ্ঞাপন করেন। তিনি বলেন, “ ই-ক্যাব ই-কমার্স ব্যবসায়ীদের একত্রিত করে তাদের স্বার্থ আদায়ে খুবই কার্যকর ভূমিকা পালন করতে পারে।” তিনি আরো বলেন,”ই-ক্যাব তাদের সদস্য সংখ্যা বাড়ানোর সাথে সাথে তাদের গুনগতমান বৃদ্ধিতেও সচেষ্ট থাকবে বলে আমি আশাবাদী”

মোস্তাফা জব্বার তার বক্তব্যে বলেন, “এক সময় শুধু কমার্স বলে কিছু থাকবে না আর ই-কমার্সই কমার্সের জায়গা দখল করে নিবে।” তিনি আর ও বলেন, “আমি আশাবাদী এক সময় একসময় বাংলাদেশে এফবিসিসিআই এর মত ফেডারেশন অব ই-কমার্স ও গঠিত হবে”

জনাব মোস্তাফা জব্বার এর পর ই- ক্যাবের নির্বাচনী তফসীল ঘোষণা করেন ।

ই-ক্যাব সভাপতি রাজিব আহমেদ বলেন, “গত ১ বছর ধরে ই-ক্যাব বাংলাদেশের ই-কমার্স উন্নয়নে কাজ করে যাচ্ছে। প্রথম বছর আমাদেরকে ঘর গুছাতে বেশি সময় দিতে হয়েছে। ই-ক্যাব এখন বাংলাদেশের সব ধরনের আইনি ভিত্তির উপর দাঁড়ানো একটি এ্যাসোসিয়েশন। নির্বাচনের পর থেকে ই-ক্যাব তার সদস্যদের কল্যাণে পূর্ণ উদ্যমে কাজ শুরু করবে।”

অনুষ্ঠানটি আয়োজনে পৃষ্ঠপোষকতা করে এনএস হাট, এছাড়াও আজকেরশপ ডটকম, ই-কুরিয়ার, হোস্ট পেয়ার, যেএএন এ্যাসোসিয়েটস, হোস্ট মাইট, নিজল ক্রিয়েটিভ, ওপস সিএমএস এবং এসএসএল কমার্স।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular