Homeদেশের ই-কমার্সই-ক্যাব কার্যকরি পরিষদ নির্বাচনের ফলাফল ঘোষণা

ই-ক্যাব কার্যকরি পরিষদ নির্বাচনের ফলাফল ঘোষণা

গত ১৬ জানুয়ারী, ২০১৬ ই-ক্যাব কার্যালয়ে ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব) এর কার্যকরী পরিষদ-এর প্রথম নির্বাচন-এর চূড়ান্ত ফলাফল ঘোষণা করেছেন নির্বাচন বোর্ড। নির্বাচন বোর্ডের এক প্রতিনিধি দল নির্বাচন-এর চূড়ান্ত ফলাফল ঘোষণার মধ্য দিয়ে ২০১৬-১৮ সালের নির্বাচনী প্রক্রিয়া সম্পন্ন করেন।

ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব) প্রতিষ্ঠার পর এটিই প্রথম নির্বাচন। এ নির্বাচনে নয়টি পদে নয়জন প্রার্থী হিসেবে আবেদন করেন এবং অতিরিক্ত প্রার্থী আবেদন না করায় এই নয়জন প্রার্থীই চূড়ান্ত ভাবে নির্বাচিত হয়েছেন। তারা হচ্ছেন, রাজিব আহমেদ (সভাপতি), রেজওয়ানুল হক জামী (সহ-সভাপতি), মোঃ আব্দুল ওয়াহেদ তমাল (সাধারণ সম্পাদক), সেজান সামস (যুগ্ম-সাধারণ সম্পাদক), মোহাম্মদ আব্দুল হক (অর্থ সম্পাদক), মোঃ আরিফুল হাই রাজীব (কার্য-নির্বাহী পরিচালক), মোঃ আফজাল হোসেন (কার্য-নির্বাহী পরিচালক), তানভীর আহমেদ মিশুক (কার্য-নির্বাহী পরিচালক) ও নাছিমা আক্তার (কার্য-নির্বাহী পরিচালক)।

ecab first election result ec committeeনির্বাচন বোর্ডের মাননীয় সদস্যবৃন্দ মোস্তাফা জব্বার (চেয়ারম্যান, নির্বাচন বোর্ড), সাফকাত হায়দার (সদস্য, নির্বাচন বোর্ড), মোহাম্মাদ ইকবাল জামাল (সদস্য, নির্বাচন বোর্ড) এবং আপিল বোর্ডের মাননীয় সদস্যবৃন্দ আব্দুল্লাহ এইচ কাফি (চেয়ারম্যান, আপিল বোর্ড), আবু বকর সিদ্দিক দিলিপ (সদস্য, আপিল বোর্ড), রাব্বানি জাব্বার (সদস্য, আপিল বোর্ড) পুরো নির্বাচন প্রক্রিয়া তত্ত্বাবধান করেন। নির্বাচন বোর্ড এবং আপিল বোর্ড এর সর্বসম্মতিক্রমে নির্বাচন কমিশনের একটি প্রতিনিধিদল ই-ক্যাব কার্যালয়ে উপস্থিত সদস্যদের নির্বাচন-এর চূড়ান্ত ফলাফল ঘোষণা করেন। প্রতিষ্ঠার পর থেকে এ যাবত অবধি ই-ক্যাব এর বিদায়ী এডহক কমিটির বিভিন্ন কার্যক্রম, সফলতা এবং কৃতিত্বের জন্য তাদেরকে সকলের পক্ষ থেকে ধন্যবাদ এবং শুভেচ্ছা জানানো হয়। এরপর ফুল দিয়ে নব-নির্বাচিত পরিষদকে বরণ করে নেওয়া হয়।

সভার শেষ মূহুর্তে নির্বাচন কমিশনের পক্ষ থেকে জানানো হয়, ই-ক্যাব এর প্রথম দ্বি-বার্ষিক কার্যকরী পরিষদ-এর নির্বাচন প্রক্রিয়া সুষ্ঠু এবং স্বচ্ছ ভাবে সম্পন্ন হয়েছে এবং নির্বাচন প্রক্রিয়ায় সহযোগিতা করার জন্য সংশ্লিষ্ট সকলকে নির্বাচন কমিশনের পক্ষ থেকে ধন্যবাদ জানানো হয়।

রবিবার বিকালে ই-ক্যাব কার্যালয়ে বিদায়ী কমিটি নব-নির্বাচিত কমিটির কাছে ক্ষমতা হস্তান্তর করে। নব-নির্বাচিত কার্যকরী পরিষদের সদস্যগণই-ক্যাব নিয়ে তাদের আগামী দুই বছরের কার্যক্রম এবং পরিকল্পনা সম্পর্কে পৃথক পৃথক বাণী এর মাধ্যমে তাদের আশাবাদ ব্যক্ত করেন। ই-ক্যাব এবং বাংলাদেশের ই-কমার্স খাতকে এগিয়ে নিয়ে যাবার লক্ষ্যে তারা সবসময় এবং সব পরিস্থিতিতে কাজ করে যাবেন বলে জানান এবং এজন্য সকলের সহযোগিতা এবং সমর্থন আশা করেন।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular