Homeসংবাদ বিজ্ঞপ্তিইকমভয়েসের উদ্যোগে ই-কমার্স নিয়ে গোলটেবিল বৈঠক

ইকমভয়েসের উদ্যোগে ই-কমার্স নিয়ে গোলটেবিল বৈঠক

২৭ মে, ২০১৬ বিকাল ৪টায় ই-কমার্স বিষয়ক অনলাইন পত্রিকা ইকমভয়েস ডট কমের উদ্যোগে ই-কমার্সের সমস্যা ও সম্ভাবনা শীর্ষক এক গোলটেবিল বৈঠক রাজধানীর বনানীতে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ই-কমার্স এসোসিয়েশন অব বাংলাদেশ এর প্রেসিডেন্ট জনাব রাজিব আহমেদ। দিনরাত্রি ডট কম এই গোলটেবিল বৈঠকের স্পন্সর হিসেবে ছিলো। বৈঠকটি সঞ্চালনা করেন ইকমভয়েস সম্পাদক ও ই-ক্যাবের ডাইরেক্টর জনাব আফজাল হোসেন। দিনরাত্রি ডট কম এর সিইও সাহাব উদ্দীন শিপন, কাস্টমার কেয়ার স্পেশালিষ্ট অর্ণব মোস্তফা, খানলিস্ট এর সিইও সাইফুল্লাহ খান, জেটাবাইট গেজেটস এর সিটিও ওমর শরীফ ও ই-কমার্স কনটেন্ট রাইটার জাহাঙ্গীর আলম শোভনসহ অনেকে ই-কমার্সের সমস্যা ও সম্ভাবনার বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন।

ই-ক্যাব প্রেসিডেন্ট রাজিব আহমেদ বলেন, আমরা অযৌক্তিকভাবে কাউকে উৎসাহিত করছিনা। আমরা সবসময় সমস্যার কথাও বলি, এবং ব্যবসায় সম্পর্কে সঠিক শিক্ষা ও ধারণা নিয়ে ব্যবসায় শুরু করার পরামর্শ দিয়ে থাকে।

দিনরাত্রি ডট কমের সিইও সাহাব উদ্দীন শিপন বলেন, উদ্যোক্তার পাশাপাশি কাস্টমার তৈরী করতে হবে। কাস্টমার বা ক্রেতার সংখ্যা ও বিক্রির পরিমাণ না বাড়লে শুধু উদ্যোক্তা তৈরী হলে একপর্যায়ে উদ্যোক্তাদের একটা অংশ ঝরে পড়বে।

ঢাকা বিডি শপের ফয়সাল আহমেদ আদনান বলেন, ইকমার্সে ক্রেতার আস্থাই আসল। আমাদের সবার উচিত ইকমার্সের সামগ্রিক উন্নয়নের স্বার্থে পণ্যের কোয়ালিটি ঠিক রাখা ও ক্রেতাদের আস্থার দিকে বিশেষ জোড় দেয়া। তা না হলে মার্কেট যত বড় হবে সমস্যা তত প্রকট আকার ধারন করবে।

অর্ণব মোস্তফা বলেন, বাজার বৃদ্ধি করার জন্য গতানুগতিকভাবে প্রমোশন না করে ইন্টেলিজেন্ট ওয়েতে প্রমোশন করতে হবে। নতুন একটা শপ যদি মূল্যছাড় দেয় তাহলে সেটা গুরুত্ববহন করে না। পরিচিতি আছে এবং নাম সম্পর্কে ধারণা আছে এরকম পণ্যের উপর ছাড় দেয়া হলে কাস্টমার আগ্রহী হবে।

এতে আরো উপস্থিত ছিলেন, এসএসএল পেমেন্ট গেটওয়ের সাজ্জাদুর রহমান সজিব, ফোকস ফ্রেমের রুহুল কুদ্দুস ছোটন, সুপর্না বনিক-শপ এন্ড স্মাইল, নেয়ামতউল্লাহ মহান- নুসরাটেক, মুনতাসির আজাদ- টুনিবিবি ডট কম।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular