Homeঅন্যান্যবিশ্ব রক্তদাতা দিবসে রক্তবন্ধু এ্যাপ উদ্বোধন

বিশ্ব রক্তদাতা দিবসে রক্তবন্ধু এ্যাপ উদ্বোধন

১৪ জুন বিশ্বরক্তদাতা দিবসে উদ্বোধন করা হলো রক্তবন্ধু blood friend এ্যাপ। ঢাকার বিজয়নগরে ভলেনটিয়ার বাংলাদেশ এর আয়োজনে অনুষ্ঠিত জাতীয় ক্যাম্পেইন প্রোগ্রাম শেষে দুইবার এভারেস্ট বিজয়ী এমএ মুহিত এ্যাপ এর উদ্বোধন করেন। পায়ে হেঁটে তেঁতুলিয়া থেকে টেকনাফ ভ্রমণকারী জাহাঙ্গীর আলম শোভন এসময় উপস্থিত ছিলেন। এছাড়া উপস্থিত ছিলেন চ্যানেল আই এর সিনিয়র রিপোর্টার ফজলুল হক মোড়ল, এ্যাপটির ইঞ্জিনিয়ার আলমগীর হোসাইন রাজ ও রুট ওয়েলফেয়ার সোসাইটির সেক্রেটারী জেনারেল এমএসইউ শান্ত ভূঁইয়া। এই মূল্যবান এ্যাপটি গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করতে পারেন blood friend নামে।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন স্বেচ্ছাসেবক ডা. সাকিল ইব্রাহিম মাটি, তানজিন সিদ্দিকী রহমত উল্যাহ মনু, রফিকুল ইসলাম ও প্রমুখ।

ফজলুল হক মোল্লা বলেন, যারা রক্ত নিয়ে কাজ করেন তারা নিজের স্বার্থ জলাঞ্জলি দিয়ে অন্যের ঘরে হাসি আনন্দ উপহার দেন, তারা জীবনে কখনো না কখনো আমাদের কাজে লাগেন।

এমএমুহিত বলেন, সমাজসেবীরা অন্যের মুখে হাসি ফুটিয়ে নিজেরা আনন্দ পান। প্রতিটি মানুষ তার স্বপ্নকে সফল করার জন্য কাজ করেন, সঠিক ভাবে এগিয়ে চলার মাধ্যমে স্বপ্ন সফল হলে সেটাই প্রতিটি মানুষের জন্য এভারেস্ট জয়।

জাহাঙ্গীর আলম শোভন বলেন, সমাজকর্মীদের সমাজের জন্য কিছু করার আত্মতৃপ্তিই সবচেয়ে বড়ো পাওনা, তারা অন্য মানুষদের কাছ থেকে আর কিছু পেতে চান না।

স্বেচ্ছাসেবক তাহমিনা আকতার তৃষা বলেন, প্রতিটি ঘরে ঘরে একজন করে রক্তদাতা তৈরী করতে হবে। তাহলে আমাদের সমস্যা সমাধানের জন্য বহুদূর থেকে ডোনার আনতে হবে না।

ভলেনটিয়ার বাংলাদেশ এর চিফ এডমিনেস্ট্রটর মোহাম্মদ আশরাফ আলী সকলকে ধন্যবাদ জানিয়ে বলেন, আমরা মানুষের কল্যাণে কাজ করি। মানবতার স্বার্থেই আমাদেরকে এক হয়ে কাজ করতে হবে। ভলেনটিয়ার বাংলাদেশ এর উদ্যোগে ১৪ জুন বিশ্ব রক্তদাতা দিবস উপলক্ষে সারাদেশে লিফলেট বিতরণ, স্টিকার লাগানো ও র‌্যালীর আয়োজন করা হয়। এতে ৫০টিরও বেশী রক্তসেবী সংগঠন অংশগ্রহণ করে। এ কর্মসূচীর মেনটর ছিলেন জাহাঙ্গীর আলম শোভন, মিডিয়া পার্টনার ছিলো বাংলামেইল২৪.কম, ঢাকাটাইমস২৪.কম, জাগো এফএশ, দেশদর্পন২৪ ডট কম ও ডিজিটাল সময়। ফটোগ্রাফার ছিলেন মোহাম্মদ নেছার উদ্দীন আবীর।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular