Homeডেলিভারিই-কমার্স ডেলিভারি ব্যবস্থাপনা শীর্ষক সেমিনার আয়োজন করলো ই-ক্যাব

ই-কমার্স ডেলিভারি ব্যবস্থাপনা শীর্ষক সেমিনার আয়োজন করলো ই-ক্যাব

৬ ফেব্রুয়ারি ২০১৬ শনিবার রাজধানীর পাবলিক লাইব্রেরীর সেমিনার হলে ই-কমার্স ডেলিভারি ব্যবস্থাপনার উপর এক সেমিনার আয়োজন করেছে ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব)।

শনিবার সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত অর্ধ দিবসের এই সেমিনারে ই-কমার্স ডেলিভারি কিভাবে ব্যবস্থাপনা করতে হয় এ বিষয়ে বিশেষজ্ঞদের পৃথক উপস্থাপনার মধ্য দিয়ে তা দেখানো হয় ই-ক্যাব মেম্বার এবং ই-কমার্সে উদ্যোক্তা হতে আগ্রহী অংশগ্রহণকারীদের। এছাড়াও ই-কমার্স ব্যবসার ক্ষেত্রে পণ্য ডেলিভারির জটিলতা নিয়েও ফলপ্রসূ আলোচনা করেন বক্তারা।

ই-কমার্স বর্তমানে বাংলাদেশে খুব জনপ্রিয় হয়ে উঠেছে। দিন দিন অনলাইনে কেনাকাটা এবং লেনদেন বৃদ্ধি পাচ্ছে। তবে এই ক্রম বর্ধিত জনপ্রিয়তার পাশাপাশি এই খাতে রয়েছে বেশ কিছু জটিলতাও। ডেলিভারির জটিলতা এই খাতের অন্যতম প্রধান জটিলতা। তাই এই সমস্যার কিভাবে সহজ সমাধান বের করা যায় তা নিয়ে ই-ক্যাব প্রতিনিয়তই কাজ করে যাচ্ছে। এবং এই কাজের একটি অংশ হিসেবে উদ্যোক্তাদের সচেতনতা মূলক এই সেমিনারের আয়োজন করে ই-ক্যাব।

ই-ক্যাব সভাপতি জনাব রাজিব আহমেদ এর সভাপতিত্বে সেমিনারটি সঞ্চালনা করেন মোহাম্মদ আফজাল হোসেন, ডিরেক্টর ই-ক্যাব ও সেমিনারের মূল প্রবন্ধটি উপস্থাপন করেন ই-কুরিয়ার লিমিটেড এর প্রধান নির্বাহী বিপ্লব ঘোষ রাহুল। ইভেন্ট পার্টনার হিসেবে ছিল ই-কুরিয়ার ডট কম ডট বিডি এবং পৃষ্ঠপোষকতায় ঘুড়ি ডট কম ডট বিডি ও ফস্টার পেমেন্টস।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular