Homeসংবাদ বিজ্ঞপ্তিস্বাধীনভাবে অনলাইন বিক্রির সব সুবিধা এখন স্টোরিয়া “সফল” প্যাকেজে

স্বাধীনভাবে অনলাইন বিক্রির সব সুবিধা এখন স্টোরিয়া “সফল” প্যাকেজে

আলিবাবা বাংলাদেশে আসার খবরে তোলপাড় গোটা বাংলাদেশের ইকমার্স বাজার। নতুন যুক্ত হয়েছে Paypal এর আসার খবর। গ্রামীনফোন নিয়ে এসেছে নতুন মার্কেটপ্লেস kidorkar.com. অতি সম্প্রতি AjkerDeal.com পেয়েছে বিদেশি ভেঞ্চার ক্যাপিটাল থেকে কোটি টাকার বিনিয়োগ। ইকমার্স এসোসিয়েশন অব বাংলাদেশ(ইক্যাব) এর প্রেসিডেন্ট রাজীব আহমেদ কথা প্রসঙ্গে জানালেন, “বাংলাদেশে এখন প্রায় ১০০০ এর মত অনলাইন শপিং সাইট আছে এবং আরও ৮০০০ ফেইসবুক পেইজ আছে যারা পন্য ও সেবা বিক্রি করছে। এটি আরও বাড়বে বলে ধারনা করা যায়। আর বর্তমানে প্রতিদিন ১৫-১৬ হাজার পার্সেল ডেলিভারি হচ্ছে যা বাংলাদেশের ১৬ কোটি মানুষের সংখ্যার তুলনায় খুব নগণ্য। আশার কথা হল এক বছর আগেও যখন বাজার খুব সীমিত ছিল ঢাকা ও চট্টগ্রামের মধ্যে। আর এখন ৬৪ জেলা থেকেই অর্ডার আসে।” সব মিলিয়ে বাংলাদেশের ইকমার্স এর জয়যাত্রা চলছেই। অনলাইন বাণিজ্যের এই নতুন ধারায় প্রতিদিন শামিল হচ্ছেন নতুন ও পুরাতন ব্যবসায়ীরা। দেশে উচ্চগতির ইন্টারনেট দিচ্ছে এই মাতাল পালে হাওয়া। এরই মাঝে প্রযুক্তিগত উৎকর্ষের এক নতুন মাত্রা নিয়ে হাজির হয়েছে Storrea. যারাই নিজের ইকমার্স ওয়েবসাইট বানাতে চান, তাদের জন্যে এ এক অভুতপূর্ব সুযোগ।

গত ডিসেম্বরে চালু হয়ে এই কোম্পানিটি দিচ্ছে সম্পূর্ণ আনকোরা এক নতুন প্রযুক্তি; অনলাইন ব্যবসায়ীদের সামনে। অনলাইনে বেচাবিক্রির এক অপরিহার্য অনুষঙ্গ ইকমার্স ওয়েবসাইট তৈরি করে দিচ্ছে সুলভে, সহজেই। আগেকার দিনে অনলাইন ব্যবসায়ীরা যখন ওয়েব ডেভেলাপারদের কাছে গিয়ে হন্যে হয়ে একটি ওয়েবসাইট তৈরির জন্যে ধর্ণা দিতেন, দিনের পর দিন বসে থাকতেন। স্টোরিয়া প্রযুক্তি এখানেই যেন আনকোরা। নিজের ওয়েবসাইট তৈরি করা যাবে এখন ঘরে বসেই; এক ক্লিকে। Storrea.com এ লগইন করে নিজের একটি ইকমার্স ওয়েবসাইট বানিয়ে নিতে সময় লাগবে বড়জোর ১ ঘণ্টা। নিজের পণ্যের ছবি নিজেই বসে আপলোড করতে পারবেন এখন যেকোন ইকমার্স বিক্রেতা। নিজের পছন্দের থিম নির্বাচন করে, নিজের সব তথ্য দিয়ে চালু করে দিতে পারবেন নিজের ইকমার্স ওয়েবসাইট এখন এক দিনের মধ্যেই।

storeea-sofol-package2গত ৬ আগস্ট আনুষ্ঠানিকভাবে Storrea “সফল” প্যাকেজের উদ্বোধন ঘোষণা করলো। যাতে থাকছে আকর্ষণীয় স্টোর থিমের সমাহার, ডিস্কাউন্ট কুপন ম্যানেজমেন্ট, প্রোডাক্ট রিভিউ, কার্ডের মাধ্যমে পেমেন্ট এর সুব্যবস্থাসহ ইমেইল মার্কেটিং এর মত অতি গুরুত্বপূর্ণ অ্যাপ। মোদ্দাকথা অনলাইন এ নিজের ওয়েবসাইট থেকে যদি কেউ তার পণ্য বিক্রি করতে চান তবে স্টোরিয়ার “সফল” প্যাকেজ যেন এক স্বয়ংসম্পূর্ণ সমাধান। রাজধানীর বাড্ডায় Deshiphool.com এর অফিস মিলনায়তনে এই প্যাকেজ উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইক্যাব (ইকমার্স এসোসিয়েশন অব বাংলাদেশ) এর প্রেসিডেন্ট রাজীব আহমেদ, স্টোরিয়ার সিইও ও হেড অব বিজনেস মোঃ আল আরমান এবং চিফ মার্কেটিং অফিসার আব্দুল্লাহ আল তারিফ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন Deshiphool.com এর সিইও বুশরা আলম। বুশরা আলম তার বক্তব্যে নিজের ফুলের মার্কেটপ্লেস বানানোর অভিজ্ঞতা এবং টেকনোলজি পার্টনার হিসেবে স্টোরিয়ার ভূমিকা সবার কাছে তুলে ধরেন। স্টোরিয়া প্লাটফর্ম ব্যবহারকারী অনলাইন বিক্রেতারাও উপস্থিত ছিলেন স্বতঃস্ফূর্ত এই অনুষ্ঠানে।

সভাপতির বক্তব্যে রাজীব আহমেদ বলেন, “এই ধরনের সার্ভিস আসলে আমাদের দেশের প্রেক্ষাপটে নতুন। ওয়েবসাইট যে কাউকে দিয়ে বানানো যায়, কিন্তু সেটার রক্ষণাবেক্ষণ ও নিত্যনতুন আপডেট এর যে ঝামেলা তা এই ধরনের প্ল্যাটফর্মে নেই। আলাদা করে পেমেন্ট গেটওয়ে সংযোজনের জন্য অনলাইন ব্যবসায়ীদের বেশ বড় একটা খরচ হয়ে যায়, কিন্তু স্টোরিয়াতে সব ধরনের সুবিধা এক সাথেই পাওয়া যায়। ব্যবসায়ীদের শুধু ব্যবসা নিয়ে চিন্তা করলেই চলবে, টেকনিক্যাল সাইড পুরোপুরি স্টোরিয়ার হাতে।”

স্টোরিয়ার হেড অব বিজনেস মোঃ আল আরমান তার বক্তব্যে স্টোরিয়ার বিভিন্ন প্যাকেজ এর ফিচারগুলো তুলে ধরেন। তিনি তার বক্তব্যে বাংলাদেশের অনলাইন ব্যবসায়ীদের সামগ্রিক চাহিদা ও বিভিন্ন স্তরের ব্যবসায়ীদের কে সেবা দিতে স্টোরিয়ার স্বপ্ন, সাহস ও সফল প্যাকেজ এর কার্যকারিতা তুলে ধরেন।

অনলাইন ব্যবসার প্রাথমিক বাঁধা বিপত্তি উত্তরণে স্টোরিয়ার এই সুবিধা বাংলাদেশের ইকমার্স বাস্তবতায় এক নতুন মাত্রা যোগ করেছে। প্রচলিত মার্কেটপ্লেস, ক্লাসিফাইড সেবার বাইরে এসে তথ্যপ্রযুক্তিগত উৎকর্ষ সাধন করেছে। আগামী দিনের ইকমার্স এর অগ্রযাত্রা যে টিকে থাকবে তারই প্রমাণ যেন এ ধরনের উদ্যোগ।

স্টোরিয়া সম্বন্ধে বিস্তারিত জানতেঃ www.storrea.com
স্টোরিয়ার ফেসবুক পেইজঃ www.facebook.com/mystorrea

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular