Homeকাস্টমার সার্ভিসপেজ এডমিনদের জন্য ফেসবুকের নতুন ফিচার, রেসপন্স ব্যাজ

পেজ এডমিনদের জন্য ফেসবুকের নতুন ফিচার, রেসপন্স ব্যাজ

বর্তমানে ফেসবুক কাস্টমার সার্ভিস উন্নয়নের কাজ করছে ও নতুন কিছু সুবিধা যোগ করেছে। সম্প্রতি পেজ অ্যাডমিনদের জন্য গ্রাহকদের প্রশ্নের দ্রুত জবাব দেয়ার জন্য সংরক্ষিত উত্তর বা “pre-written’ অপশন চালু করেছে। এরফলে এখন থেকে পেজ অ্যাডমিনরা খুব দ্রুত কোন গ্রাহকের প্রশ্নের উত্তর দিতে সক্ষম হবেন। কিছু সংখ্যক ফেসবুক অ্যাডমিন গ্রাহকদের ‘Response Rate’ দেখানোর দাবী করে ও ফেসবুক এই অপশনটিও চালু করে দেয়। যদি Response Rate অনেক বেশি হয় তাহলে কভার ছবির নিচে একটি আইকনের মাধ্যমে তা ওই পেজের দর্শকদের দেখানো হচ্ছে।

Facebook Response Rate & Time screenshotFacebook Response Badgeসব ফেসবুক পেজে এখনো এই ফিচারটি দেখা যায়নি, কিছু কিছু পেইজে পরীক্ষামূলক এটি চালু হয়েছে। গত জুনে কয়েকজন পেজ অ্যাডমিন জানান, তারা ‘Response Rate’ দেখতে পাচ্ছেন ও বর্তমানে অনেক ফেসবুক পেইজে এটি দেখা যাচ্ছে। নতুন Response time বৈশিষ্ট্য যোগ হওয়াতে ব্যবসা মালিকরা গ্রাহকদের মেসেজগুলো কতটা ভালোভাবে পরিচালনা করতে পারছেন সেটাও দেখা যাবে।

ফেসবুকের হেল্প ডকুমেন্টেশন ব্যাখ্যা দিয়েছে, পেজ মালিকদের মধ্যে যারা “very responsive to messages” আইকন পেতে চান তাদেরকে অবশ্যই দুইটি নির্দিষ্ট শর্ত পূরণ করতে হবে:

১. সর্বশেষ সপ্তাহে কাস্টমারদের মেসেজের ৯০ শতাংশের উত্তর দিতে হবে
২. পাচ মিনিটের মধ্যে সকল মেসেজের রিপ্লাই দিতে হবে

“The green very responsive to messages icon can encourage new Likes & help you stand out.”

ফিচারটি খুব ছোট হলেও ব্যবসায়িদের জন্য যখন ফেসবুক তার সোশ্যাল নেটওয়ার্কিং প্ল্যাটফর্ম আরও আকর্ষণীয় করে তোলার চেষ্টা করছে তখনই এই বিষয়টি সামনে চলে আসে। মাত্র গত সপ্তাহে যারা Shopify দিয়ে অনলাইন স্টোর পরিচালনা করেন তাদের জন্য ফেসবুক “buy button” চালু করে। ফেসবুক কর্তৃপক্ষ এ সময় বলেন যে, তারা বুঝতে চাচ্ছেন কিভাবে এই বিক্রয় বৈশিষ্ট্য কাজ করে এবং কোন ধরনের পণ্য ভাল চলছে? এতে করে মার্চেন্টদের বিক্রিতে সাহায্য করার জন্য আরও নানা সুবিধা যোগ করতে পারবে।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular